ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পাবনা সুগার মিলের আখ মাড়াই শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
পাবনা সুগার মিলের আখ মাড়াই শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঈশ্বরদী (পাবনা): ৩৪৫ কোটি টাকা লোকসানের বোঝা মাথায় নিয়ে ঈশ্বরদীর দাশুড়িয়ায় অবস্থিত পাবনা সুগার মিলের ২০১৭-১৮ মৌসুমের আখ মাড়াই শুরু হয়েছে।

শুক্রবার (২২ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে ডোঙ্গায় আখ ফেলে অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ সুগার ক্রপ ইনস্টিটিউটের মহাপরিচালক ড. আমজাদ হোসেন চলতি মৌসুমে আখ মাড়াই কাজের উদ্বোধন করেন।

মিলের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম তোফাজ্জল হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের পরিচালক মনোয়ারুল হক, দাশুড়িয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. বকুল সরদার, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সাত্তার, বাংলাদেশ আখচাষি ফেডারেশনের সাধারণ সম্পাদক শাজাহান আলী বাদশা, সফল কৃষাণী নুরুন্নাহার বেগম প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সিবিএ সভাপতি ইব্রাহীম হোসেন ও সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান উজ্জ্বল।

মিল সূত্রে জানা যায়, চলতি মৌসুমে ৬০ হাজার মেট্রিক টন আখ সরবরাহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আখ সরবরাহের যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে তাতে ৪০ দিন মিলটি চালু থাকবে।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।