ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সীমানা নিয়ে বিরোধের জেরে হামলা, আহত ৮

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
সীমানা নিয়ে বিরোধের জেরে হামলা, আহত ৮ বসতঘরে ভাঙচুর/ ছবি: বাংলানিউজ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর ও নোয়াখালীর মধ্যে সীমানা নিয়ে বিরোধের জেরে অন্তত ১০টি বসতঘরে হামলা-ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এসময় নারীসহ আটজনকে পিটিয়ে আহত করা হয়।

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরগাজী ইউনিয়নের দক্ষিণ টুমচর গ্রামে শুক্রবার (২২ ডিসেম্বর) ভোরে এ ঘটনা ঘটে। এনিয়ে আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা।

উদ্বুদ্ধ পরিস্থিতিতে সন্ধ্যায় জেলা প্রশাসক (ডিসি) হোমায়রা বেগম ও জেলা পুলিশ সুপার (এসপি) আ স ম মাহতাব উদ্দিন বৈঠক করে বিষয়টি সমাধানের জন্য নোয়াখালী প্রশাসনসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন।

এর আগে, বিকেলে জেলা সহকারী পুলিশ সুপার (রায়পুর সার্কেল) পংকজ কুমার দে, জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ ও রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় তারা ক্ষতিগ্রস্ত ব্যক্তি, এলাকাবাসী ও জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন।

স্থানীয়রা জানায়, নোয়াখালীর হাতিয়ার সঙ্গে লক্ষ্মীপুরের রামগতির চরগাজী ইউনিয়নের সীমানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। হাতিয়ার সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলীর অনুসারীরা প্রায়ই রামগতির অংশে এসে আধিপত্য বিস্তারের চেষ্টা করে। এনিয়ে অব্যাহত হামলা-সংঘর্ষ, লুটপাট, অগ্নিসংযোগের পাশাপাশি গত একযুগে অন্তত ১৫ জনকে হত্যার ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শী জানায়, উপজেলার চরগাজী ইউনিয়নের দক্ষিণ টুমচর গ্রামে ভোরে হাতিয়ার শেখ ফরিদ, সোলায়মান, নুর জামাল, বাবর শিকদার, মো. শাহজাহান, নেছার মুন্সি, জসিম উদ্দিন, মিলনসহ কয়েক জন নিজাম উদ্দিনের বাড়িতে হামলা চালিয়ে বসত ঘরের আসবাবপত্রসহ বিভিন্ন মালামাল ভাঙচুর করে। পরে হামলাকারীরা কয়েকটি গরু নিয়ে যায়। এ সময় বাধা দিতে গেলে নারীসহ আটজনকে পিটিয়ে আহত করে তারা। আহতরা বর্তমানে চিকিৎসাধীন।

চরগাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাওহিদুল ইসলাম সুমন বাংলানিউজকে বলেন, হাতিয়ার সন্ত্রাসীরা হঠাৎ আমাদের অন্তত ১০টি বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করে। এ সময় তারা পাঁচটি গরু ও তিনটি দোকান থেকে মালামাল নিয়ে গেছে। এ সময় তাদের বাধা দিতে গেলে কয়েকজনকে পিটিয়ে আহত করে হামলাকারীরা।

লক্ষ্মীপুর জেলা সহকারী পুলিশ সুপার (রায়পুর সার্কেল) পংকজ কুমার দে বাংলানিউজকে বলেন, ঘটনাস্থলে গিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা হয়েছে। সেখানে ক্ষয়ক্ষতির প্রাথমিক তথ্য নিরুপণ করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।