ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ছয় মাস পর বাড়ি আইছি, ভালো লাগছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
ছয় মাস পর বাড়ি আইছি, ভালো লাগছে সাতক্ষীরায় নিজ বাড়িতে পৌঁছানোর পর মুক্তামনি/ছবি: বাংলানিউজ

সাতক্ষীরা: অপেক্ষার প্রহর যেন শেষ হচ্ছিলো না মুক্তামনির প্রতিবেশীদের। রাত সাড়ে ৭টার দিকে ঢাকা থেকে অ্যাম্বুলেন্সটি যখন সাতক্ষীরা সদর উপজেলার দক্ষিণ কামারবায়সা গ্রামের বাড়িতে পৌঁছায়, তখন আনন্দে উচ্ছ্বসিত হয়ে ওঠে সবাই। টানা ছয় মাস ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা শেষে বাড়ি ফিরলো রক্তনালীর টিউমারে আক্রান্ত শিশু মুক্তামনি।

শুক্রবার (২২ ডিসেম্বর) সকাল ৭টায় ঢাকা ঢামেক থেকে মুক্তামনিকে নিয়ে বাড়ির উদ্দেশে রওয়ানা হন তার পরিবারের সদস্যরা।  

শুধু প্রতিবেশীই নয়, বাড়ি পৌঁছে আনন্দে উদ্বেলিত হয়ে ওঠে মুক্তামনিও।

প্রায় ১২ ঘণ্টার জার্নি শেষে ক্লান্ত শরীর নিয়েও উৎসাহ-উদ্দীপনার কমতি ছিল না তার। প্রতিবেশী ভাই-বোনদের নাম ধরে ডাকতে থাকে সে।  

এ সময় অনুভূতি জানতে চাইলে মুক্তামনি উপস্থিত সাংবাদিকদের বলে, ছয় মাস পরে বাড়ি আইছি। আমার অনেক ভালো লাগছে। হাসপাতালে থাকলিও বাড়ির কথা আমার বারবার মনে পড়তো। অনেকদিন পর বাড়ি আসলাম, সবার সাথে দেখা হবে। আমার খুব ভালো লাগছে।
 
মুক্তামনির বাবা ইব্রাহিম হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্ব নিয়ে আমার মেয়ের এতো বড় চিকিৎসা করিয়েছেন। এজন্য তাকে অসংখ্য ধন্যবাদ। তিনি সব সময় খোঁজ-খবর নিয়েছেন। তিনি সহযোগিতা করেছেন বলেই মুক্তামনিকে চিকিৎসা করানো গেছে। শুধু তাই নয়, তিনটি ওষুধ আর অ্যাম্বুলেন্স খরচও দিয়ে দিয়েছেন। ডা. সামন্ত লাল সেন স্যার আমাকে ফোনে নিয়মিত যোগাযোগ করতে বলেছেন। একমাস পর আবারও চেকআপের জন্য ঢাকায় যেতে বলেছেন।  

‘নয় বছরেও ধরা পড়েনি মুক্তার রোগ’ শিরোনামে বাংলানিউজে খবর প্রকাশের পর বিভিন্ন গণমাধ্যমে এ সংক্রান্ত একাধিক খবর প্রকাশিত হয়। এরপর তোলপাড় সৃষ্টি হয় দেশজুড়ে। এমন খবর পড়ে স্বাস্থ্য সচিব ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক মুক্তার চিকিৎসার যাবতীয় দায়িত্ব নেন। পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই গ্রহণ করেন মুক্তামনির চিকিৎসার দায়িত্বভার। শুরু হয় মুক্তামনির চিকিৎসা।

বাংলাদেশ সময়: ২৩০৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।