ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মুক্তিযুদ্ধের দুর্লভ ছবি নিয়ে রাজশাহীতে প্রদর্শনী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
মুক্তিযুদ্ধের দুর্লভ ছবি নিয়ে রাজশাহীতে প্রদর্শনী মুক্তিযুদ্ধের ঘটনাবলীর ছবি নিয়ে প্রদর্শনীর উদ্বোধন

রাজশাহী: নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের ঘটনাবলী তুলে ধরতে রাজশাহীতে দুর্লভ ছবির প্রদর্শনী শুরু হয়েছে। শনিবার (২৩ ডিসেম্বর) মহানগরীর বড়কুঠিতে এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। সকালে দিনব্যাপী প্রদর্শনীর উদ্বোধন করেন রাজশাহী শিল্প ও বণিক সমিতির সভাপতি মনিরুজ্জামান মনি।

রাজশাহীর কেন্দ্রীয় কিশোর পাঠাগার এই প্রদর্শনীর আয়োজন করেছে। প্রদর্শনীতে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ সময়ের মোট ১০০টি দুর্লভ ছবি স্থান পেয়েছে।

প্রদর্শনীর উদ্বোধন শেষে কেন্দ্রীয় কিশোর পাঠাগার প্রকাশিত ‘ফিরে দেখা ১৯৭১’ নামে একটি স্মরণিকারও মোড়ক উন্মোচন করা হয়েছে।

পাঠাগারের সভাপতি জামাত খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- রাজশাহী সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান কামরু, সিনিয়র সংবাদিক মোস্তাফিজুর রহমান খান আলম, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামানিক দেবু, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন- রাজশাহী শিল্প ও বণিক সমিতির সাবেক পরিচালক এম শরীফ, মুক্তিযুদ্ধের তথ্য সংগ্রাহক ওয়ালিউর রহমান বাবু, অধ্যাপক জিএম হারুন, সাবেক ছাত্রলীগ নেতা শফিকুজ্জামান শফিক ও কেন্দ্রীয় কিশোর পাঠাগারের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সোহাগ আলী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
এসএস/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।