ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নারায়ণগঞ্জে পাইরেসির বিপুল সরঞ্জামসহ আটক ২৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
নারায়ণগঞ্জে পাইরেসির বিপুল সরঞ্জামসহ আটক ২৩ জব্দ হওয়া মালামালসহ আট ২৩ ব্যক্তি। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে পাইরেসি কাজে ব্যবহৃত বিপুল পরিমাণ সরঞ্জামাদিসহ ২৩ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যরা।

শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কামরুল ইসলাম।

এর আগে শুক্রবার (২২ ডিসেম্বর) রাতে রুপগঞ্জের ভুলতা গাউসিয়া মার্কেট ও তাঁতবাজার মার্কেটে অভিযান চালিয়ে পর্ণগ্রাফি ও পাইরেসির সঙ্গে জড়িত ২৩ জনকে আটক করে র‌্যাব-১১।

 

এ সময় আটকদের কাছ থেকে বিপুল পরিমাণ সিডি, ২৯টি মনিটর, ২৯টি সিপিইউ ও একটি হার্ড ডিস্ক জব্দ করা হয়েছে। এছাড়া তাদের দেওয়া তথ্যমতে শনিবার সোনারগাঁওয়ের মোগড়াপাড়া এলাকায় অভিযান চালিয়ে প্রায় দুই হাজার কপি পাইরেটেড সিডি জব্দ করা হয়।  

আটকরা হলেন- কামরুল ইসলাম (২৫), মামুন (২৩), রাজীব চন্দ্র দাস (২৯), ফিরোজ (২৭), বিপ্লব (২৬), হাবিব (১৯), আল মামুন (২৪), সুমন সরকার (২২), খোরশেদ আলম (২৮), সুনিল দাস (৩৮), স্বপন (২৩), সৌরভ চৌধুরী (২২), সোহেল (২৪), কাউসার (২৪), সুমন (২২), সাইদুল রহমান (২৪), জয়েন উদ্দিন জয়নাল (৩২), সাইফুদ্দিন (২৮), রুমান (৩৪), জহিরুল ইসলাম (২০), ইসমাইল হোসেন শিপলু (২২), নাহীদ হোসেন (১৮), এনামুল হক (৩০)। তাদের সবার বাড়িই নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও আড়াইহাজার উপজেলার বিভিন্ন গ্রামের বাসিন্দা।

লেফটেন্যান্ট কর্নেল কামরুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। তারা বিভিন্ন সিনেমা হলে প্রবেশ করে গোপন ক্যামেরার মাধ্যমে সিনেমাগুলো ধারণ করে। কোনো কোনো তাদের সিনেমা হলের কর্মচারীরা সহায়তা করেন।

এসব ভিডিওয়ের সঙ্গে অশ্লীল ছবির অংশ সংযোজন করে মোবাইল ফোনে, পেন ড্রাইভ, হার্ড ডিস্কের মাধ্যমে ছড়িয়ে দেয়। বিভিন্ন নায়ক নায়িকা ও সাধারণ ফেসবুক ব্যবহারকারীদের ছবিও এ কাজে এডিটিং করে ব্যবহার করে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।