ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গোপালগঞ্জে এসএম মডেল হাইস্কুলের পুনর্মিলনী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
গোপালগঞ্জে এসএম মডেল হাইস্কুলের পুনর্মিলনী

গোপালগঞ্জ: বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে গোপালগঞ্জ এসএম মডেল গভ. হাইস্কুলের ১৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও প্রাক্তন ছাত্রদের দ্বিতীয় পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩ ডিসেম্বর) স্কুল মাঠে এক্স মডেল স্কুল স্টুডেন্টস অ্যাসোসিয়েশন দিনব্যাপী এসব অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানের প্রথম পর্বে বেলা ১১টায় স্কুল প্রাঙ্গণ থেকে প্রতিষ্ঠাবার্ষিকীর বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি।

অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক হিসেবে উপস্থিত ছিলেন র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ।

প্রধান অতিথি শেখ ফজলুল করিম সেলিম এমপি বলেন, পাকিস্তান কখনো বঙ্গবন্ধুকে মেনে নিতে পারেনি, তাই মুক্তিযুদ্ধের মাধ্যমে  তাদের পরাজিত করে এই দেশে স্বাধীনতা এনেছেন বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু ওদের বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছিলেন।

অপরদিকে, র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ বলেন, শিক্ষার্থীরা যাতে ভালভাবে পড়াশোনা করতে পারে তার জন্যে এই অ্যাসোসিয়েশনের মাধ্যমে স্কুল ও শিক্ষার্থীদের জন্য কাজ করা হবে। তাই এ বছর থেকে মেধাবী ও দরিদ্র ছাত্রদের জন্য বৃত্তি চালু করা হয়েছে।

আয়োজক প্রতিষ্ঠানের সভাপতি ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওছারের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার, আয়োজক প্রতিষ্ঠানের সাধারণ সম্পাদক মৃণাল কান্তি লাল চৌধুরী পপা, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. নাজমুল ইসলাম বক্তব্য রাখেন।

অনুষ্ঠান শেষে স্কুলের ৪০ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের হাতে ৫ হাজার টাকা করে বৃত্তি তুলে দেয়া হয়। বিকেলে লাঠিখেলা, সন্ধ্যায় মনোজ্ঞ আতশবাজীর প্রদর্শনী ও রাতে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, ২৩ ডিসেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।