ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাংবাদিকের বাসায় হামলাকারীদের গ্রেফতারে আল্টিমেটাম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
সাংবাদিকের বাসায় হামলাকারীদের গ্রেফতারে আল্টিমেটাম সাংবাদিকদের মানববন্ধন-ছবি-বাংলানিউজ

সিলেট: সিলেটের প্রবীণ সাংবাদিক আতাউর রহমান আতার বাসায় হামলাকারী মঞ্জু, জালালসহ তাদের সহযোগীদের গ্রেফতারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়েছে। 

শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আয়োজিত মানববন্ধন কর্মসূচি থেকে এই আল্টিমেটাম দেন সাংবাদিকরা। অন্যথায় সিলেটের সাংবাদিক সমাজ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবেন বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল বাতিন ফয়সলের সভাপতিত্বে মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকরা কর্মক্ষেত্রে ও ঘরে-বাইরে কোথাও নিরাপদ নয়। একটি শিশুকে খুঁটির সঙ্গে বেঁধে নির্যাতন করতে দেখে প্রতিবাদ করার জেরে সন্ত্রাসীরা সাংবাদিক আতার বাসায় হামলা ও ভাংচুর করে।  

বক্তারা বলেন, প্রশাসন ২৪ ঘণ্টার মধ্যে হামলাকারীদের গ্রেফতার করার আশ্বাস দিলেও দু’দিন পেরিয়ে গেছে। আসামিদের গ্রেফতার করতে প্রশাসন ব্যর্থতার পরিচয় দিয়েছে। কর্মসূচি থেকে সন্ত্রাসীদের প্রশ্রয় দেওয়া রাজনীতিবিদদের প্রতিও কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

মানববন্ধনে বক্তব্য দেন- সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, সাবেক সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল, জ্যেষ্ঠ সাংবাদিক আব্দুল মালিক জাকা, এনামুল হক জুবের, এম এ হান্নান, সৈয়দ সুজাত আলী, ক্রীড়া লেখক সমিতির সভাপতি বদরুদ্দোজা বদর, দৈনিক ইত্তেফাকের ব্যুরো প্রধান হুমায়ুন রশীদ চৌধুরী, দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার আব্দুর রশিদ রেণু, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি শাহ মুজিবুর রহমান জকন প্রমুখ।  

গত বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাতে এক শিশুকে খুঁটির সঙ্গে বেধে নির্যাতনের ঘটনার প্রতিবাদ করায় রাতের আঁধারে আতার বাসায় হামলা-ভাংচুর এবং মহিলা ও শিশুদের নির্যাতন-লাঞ্চিত করে মঞ্জু ও জালালের নেতৃত্বাধীন সন্ত্রাসীরা।  

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
এনইউ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।