ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রসিক নির্বাচনে বিএনপির অভিযোগের সত্যতা নেই: সুজন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
রসিক নির্বাচনে বিএনপির অভিযোগের সত্যতা নেই: সুজন সংবাদ সম্মেলনে সুজনের রংপুর মহানগর কমিটির সভাপতি ফখরুল আনাম বেঞ্জু। ছবি: বাংলানিউজ

রংপুর: রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে পরাজিত বিএনপির মেয়র প্রার্থী কাওছার জামান বাবলা কারচুপির যে অভিযোগ করেছেন তার কোনো সত্যতা নেই বলে জানিয়েছে সুশাসনের জন্য নাগরিক (সুজন)।

শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে রংপুর নগরীর সাহিত্য পরিষদ মিলনায়তনে সংবাদ সম্মেলনে সংগঠনটির পক্ষ থেকে এ দাবি করা হয়।

সংবাদ সম্মেলনে সুজন প্রতিনিধিরা বলেন, রসিক নির্বাচন অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে।

এটি দেশের জন্য মডেল নির্বাচন।  

এ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশন, রিটার্নিং অফিসার, সরকার ও আইন-শৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ জানান তারা।
  
সংবাদ সম্মেলন থেকে জয়ী মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের করণীয় সম্পর্কে পরামর্শমূলক পাঁচ দফা প্রস্তাব দেওয়া হয়।
 
প্রস্তাবগুলো হলো-নির্বাচিত প্রতিনিধিরা সিটি করপোরেশনকে দুর্নীতিমুক্ত, কার্যকর ও জনকল্যাণমূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা; সিটি করপোরেশন পরিচালনায় পরাজিত প্রার্থীদের পরামর্শ গ্রহণ করা; শপথ গ্রহণের পরেই পঞ্চবার্ষিক পরিকল্পনা প্রণয়ন করা; নির্বাচিত প্রতিনিধিদের সব কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা এবং নবনির্বাচিত জনপ্রতিনিধিদের দলীয়করণ ও স্বজনপ্রীতি পরিহারসহ বছরে কমপক্ষে একবার কাজের জবাবদিহিতার জন্য জনগণের মুখোমুখি হওয়া।
 
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন- সুজনের রংপুর বিভাগের সমন্বয়কারী রাজেশ দে।  

এসময় উপস্থিত ছিলেন- সুজনের রংপুর মহানগর কমিটির সভাপতি ফখরুল আনাম বেঞ্জু, জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।