ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নারায়ণগঞ্জে সাড়ে ৪ লাখ শিশুকে খাওয়ানো হলো ভিটামিন ‘এ’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
নারায়ণগঞ্জে সাড়ে ৪ লাখ শিশুকে খাওয়ানো হলো ভিটামিন ‘এ’

নারায়ণগঞ্জ: ভিটামিন ‘এ’ এর অভাবজনিত অপুষ্টি ও শিশুমৃত্যুর হার কমানোর লক্ষ্যে সারাদেশের মতো নারায়ণগঞ্জে ৬ মাস থেকে ৫৯ মাস বয়সী সাড়ে ৪ লক্ষাধিক শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়েছে।

শনিবার (২৩ ডিসেম্বর) দিনব্যাপী নারায়ণগঞ্জের ১৪৫৫টি কেন্দ্রে এ ক্যাপসুল খাওয়ানো হয়। ৬ থেকে ১১ মাস বয়সী প্রায় ৫৮ হাজার শিশুকে নিল রঙের ভিটামিন ‘এ’ ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ৪ লক্ষাধিক শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়।

 

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা শেখ মোস্তফা আলী জানান, সকাল থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের আওতাধীন ২৭টি ওয়ার্ডে স্থায়ী ও অস্থায়ীসহ ভ্রাম্যমাণ অতিরিক্ত মোট ৩৪০টি কেন্দ্রে ৬ থেকে ১১ মাসের প্রায় ২০ হাজার শিশুকে নিল রঙের ও ১২ থেকে ৫৯ মাসের প্রায় ১ লাখ ৬ হাজার শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মো. এহসানুল হক জানান, জেলার স্থায়ী ও অস্থায়ীসহ ভ্রাম্যমাণ অতিরিক্ত মোট ১ হাজার ১১৫টি টিকাদান কেন্দ্রে  ৬ থেকে ১১ মাসের ৩৮ হাজার ৭২৫ জন শিশুকে নিল রঙের ও ১২ থেকে ৫৯ মাসের ২ লাখ ৮৯ হাজার ৯৮৬ জন শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।