ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কুড়িগ্রামে খাদ্য নিরাপত্তায় করণীয় শীর্ষক কর্মশালা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
কুড়িগ্রামে খাদ্য নিরাপত্তায় করণীয় শীর্ষক কর্মশালা কর্মশালায় বক্তব্য রাখছেন জলবায়ু গবেষক ড. দ্বিজেন মল্লিক। ছবি: বাংলানিউজ

কুড়িগ্রাম: উত্তরবঙ্গে জলবায়ু পরিবর্তনের প্রবণতা ও প্রভাবে প্রান্তিক জনগোষ্ঠীর জীবন জীবিকা ও খাদ্য নিরাপত্তায় করণীয় শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৪ ডিসেম্বর) কুড়িগ্রাম জেলায় এ কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

টেরে ডেস হোমস ফাউন্ডেশনে কুড়িগ্রামের স্টেক হোল্ডারদের সঙ্গে কর্মশালাটির আয়োজন করে স্থানীয় উন্নয়ন সংস্থা মহিদেব যুব সমাজকল্যাণ সমিতি।

কর্মশালায় জানানো হয়, জলবায়ু পরিবর্তনে ঝুঁকিপূর্ণ এলাকাগুলোর অন্যতম সর্বউত্তরের জেলা কুড়িগ্রাম। অথচ কুড়িগ্রামে বাজেট আসে সর্বনিম্ন। সে কারণেই জলবায়ু পরিবর্তনের সঙ্গে সঙ্গে প্রান্তিক কৃষকদের অভিযোজন কৌশল বিষয়ের প্রতি জোর দেওয়া অত্যন্ত জরুরি।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক রফিকুল ইসলাম সেলিম। নেটস বাংলাদেশের অর্থায়নে বিসিএএস এর সহায়তায় আলোচনায় বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন আমিনুল ইসলাম।

কর্মশালাটি পরিচালনা করেন জলবায়ু গবেষক ড. দ্বিজেন মল্লিক, ড. সমরেন্দ কর্মকার, কৃষিবিদ ড. মোসলেম উদ্দিন, মহিদেব যুব সমাজকল্যাণ সমিতির ডেপুটি ডিরেক্টর অমল কুমার হাওলাদার।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
এফইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।