ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বরিশালে কোচিং বাণিজ্য বন্ধের দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
বরিশালে কোচিং বাণিজ্য বন্ধের দাবিতে মানববন্ধন মানববন্ধন/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: কোচিং বাণিজ্য বন্ধের দাবি ও শিশুদের মানসিক বিকাশের সহায়ক কর্মসূচি প্রণয়নের দাবিতে বরিশালে মানববন্ধন ও সমাবেশ  কর্মসূচি পালন করা হয়েছে।

‘খেলাঘর’ জেলা কমিটির আয়োজনে রোববার (২৪ ডিসেম্বর) বেলা ১১ টায় নগরের অশ্বিনীকুমার হলের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

এ সময় খেলাঘর জেলা কমিটির সভাপতি জীবন কৃষ্ণ দে’র সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, মহিলা পরিষদের সভাপতি রাখেয়া খাতুন, সাবেক সভাপতি পুষ্প চক্রবর্তী, উন্নয়ন কর্মী আনেয়ার জাহিদ, অধ্যাপক শাহ শাজেদা, বরিশাল সম্মিলিত সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মিন্টু কুমার কর, সিপিব’র সভাপতি আবুদল কালাম আজদ, জাসদের সাধারণ সম্পাদক আব্দুল হাই মাহবুব, মানবাধিকার জোটের সভাপতি সৈয়দ হাবিবুর রহমান, বরিশাল রির্পোর্টাস ইউনিয়র সাবেক সভাপতি সুশান্ত ঘোষ, বাসদের ডা. মনিষা চক্রবর্তী প্রম‍ুখ।

বক্তারা বলেন, বরিশাল নগরীসহ দেশব্যাপী অসাধু একটি শ্রেণি কোচিং বাণিজ্য চালাচ্ছে। কোচিং সেন্টারের আগ্রাসনে কোমলমতি শিশু শিক্ষার্থীরা দিশেহারা হয়ে পরেছে। সপ্তাহের ৭দিন কোচিং সেন্টারের যাওয়ার কারণে শিশুরা খেলাধূলার কোনো সুযোগ পাচ্ছে না। মানসিক প্রশান্তির কোনো সুযোগ পাচ্ছে না। ফলে শিশুরা তাদের মেধা বিকাশের সুযোগ পাচ্ছে না।

এর থেকে উত্তরনে কম পক্ষে সপ্তাহে একদিনে হলেও কোচিং সেন্টার বন্ধ রাখার দাবি করেন বক্তারা, নগরের কোচিং সেন্টারে তালা লাগিয়ে দেওয়ার হুমকি দেন।

বক্তারা আরও বলেন, কতিপয় শিক্ষক ক্লাশ বন্ধ দিয়ে এ বাণিজ্যে লিপ্ত রয়েছে। এ বাণিজ্যের মাধ্যমে দিনের পর দিন তারা আঙ্গুল ফুলে কলাগাছ হচ্ছে। কোচিং বাণিজ্য বন্ধ এবং এর সঙ্গে জড়িতদের শাস্তির দাবি জানানো হয় মানববন্ধন থেকে।

মানববন্ধন শেষে নগরীতে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে  জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারক লিপি দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।