ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজশাহীতে ৯ মানব কঙ্কালসহ পাচারকারী আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
রাজশাহীতে ৯ মানব কঙ্কালসহ পাচারকারী আটক ডিবির হাতে মানব কঙ্কালসহ আটক শুকুর আলী/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: রাজশাহীতে ৯ মানব কঙ্কালসহ শুকুর আলী (২৮) নামে এক পাচারকারীকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রোববার (২৪ ডিসেম্বর) বেলা পৌনে ৩টার দিকে মহানগরীর শ্রীরামপুর পদ্মানদীর তীর থেকে তাকে আটক করা হয়। শুকুর আলী ওই এলাকার মৃত আনোয়ার হোসেনের ছেলে।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার (সদর) ইফতে খায়ের আলম বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে বেলা পৌনে ৩টার দিকে  শ্রীরামপুর পদ্মা নদীর তীরে অভিযান চালানো হয়। এ সময় মহানগর গোয়েন্দা (ডিবি) শাখার একটি ইউনিট শুকুরকে আটক করে। পরে তার কাছ থেকে নয়টি মানব কঙ্কাল জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে শুকুর পুলিশকে জানিয়েছেন, এগুলো ভারত থেকে চোরাচালানের মাধ্যমে আনা হয়েছে। এখান থেকে রাজশাহীসহ দেশের বিভিন্ন স্থানে এ মানব কঙ্কালগুলো চালান করার কথা ছিলো।

শুকুর দীর্ঘদিন থেকে মানব কঙ্কাল চোরাচালানে জড়িত। চোরাচালানের মাধ্যমে ভারত ও বাংলাদেশে তিনি কঙ্কালের ব্যবসা করে আসছিলেন। জিজ্ঞাসাবাদ শেষে তাকে রাজপাড়া থানায় সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা হবে বলেও জানান ঊর্ধ্বতন এ পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।