ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গাজীপুরে মঙ্গলবার শুরু হচ্ছে ১৮তম রোভার মুট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
গাজীপুরে মঙ্গলবার শুরু হচ্ছে ১৮তম রোভার মুট সংবাদ সম্মেলনে গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ূন কবীর। ছবি: বাংলানিউজ

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশনের বাহাদুরপুরে রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে মঙ্গলবার (২৬ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে ছয় দিনব্যাপী ১৮তম আঞ্চলিক রোভার মুট।

রোববার (২৪ ডিসেম্বর) বিকেলে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের ভাওয়াল সম্মেলন কক্ষে বাংলাদেশ স্কাউটসের আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।  

গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ূন কবীরের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন- রোভার মুটের অতিরিক্ত প্রধান প্রফেসর এম এ বারী, সচিব একেএম সেলিম, সাংবাদিক মীর মোহাম্মদ ফারুক প্রমুখ।

 

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৮তম আঞ্চলিক রোভার মুটে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধ-বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর হারুন অর রশীদ।

৩১ ডিসেম্বর সমাপনী অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, বাংলাদেশ স্কাউটসের সভাপতি মো. আবুল কালাম আজাদসহ সিনিয়র সচিব এবং স্কাউটস কর্মকর্তাদের উপস্থিত থাকার কথা রয়েছে।  

বিভিন্ন জেলার কলেজ, বিশ্ববিদ্যালয় ও মাদ্রাসা থেকে ৪টি ভিলেজে ৭৬০টি দলের মাধ্যমে প্রায় ৮ হাজার সদস্য রোভার মুটে অংশ নেবে।  

মুটে গ্রামীণ জনপদের সঙ্গে রোভার স্কাউটদের পরিচিত করাসহ যুব বয়েসীদের তথ্য-প্রযুক্তি জ্ঞান সম্পন্ন দক্ষ ও যুগোপযুগী জন সম্পদ হিসেবে গড়ে তোলাই আঞ্চলিক রোভার মুট আয়োজনের অন্যতম লক্ষ। রোভারগণ এখানে সুপ্রভাত, তাবুকলা, হাইকিং, ইয়ুথ ভয়েজ, ক্যাম্প ফায়ারসহ ১৪টি চ্যালেঞ্জে অংশ গ্রহণ করবে।  

এছাড়া রোভার আন্দোলনের শতবর্ষ উদযাপনের লক্ষে ৩১ ডিসেম্বর রাত ১২টা ১ মিনিটে আলোক সজ্জা ও আতশবাজিসহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হবে।

ইতোমধ্যে বাহাদুরপুর রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে আঞ্চলিক রোভারমুট অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তাবু স্থাপন, লাইটিং ও পানি এবং পয়:নিষ্কাশনের ব্যবস্থা নেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
আরএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।