ঢাকা, সোমবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

টানা জালে সোয়া ২ লাখ টাকার পোয়া 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
টানা জালে সোয়া ২ লাখ টাকার পোয়া  টেকনাফে ধরা পড়া বিশাল আকারের পোয়া মাছ/ছবি: বাংলানিউজ

কক্সবাজার: টেকনাফের শাহপরীর দ্বীপে বঙ্গোপসাগরের উপকূলে টানা জালে ধরা পড়লো সোয়া দুই লাখ টাকা মূল্যের বিশাল একটি পোয়া মাছ। 

রোববার (২৪ ডিসেম্বর) ভোর ৬টায় শাহ পরীর দ্বীপ ডাংগর পাড়ার বাসিন্দা রহিম উল্লাহর টানা জালে ধরা পড়া মাছটির আনুমানিক ওজন ৪২ কেজি। মাছটি শেষতক বিক্রি হয়েছে ২ লাখ ১৫ হাজার টাকায়।

 

জালের মালিক রহিম উল্লাহ বাংলানিউজকে জানান, প্রতিদিনের মতো  রোববার (২৪ ডিসেম্বর) ভোর ৪টায় ২৪ সদস্যের একটি জেলের দল নিয়ে বঙ্গোপসাগরের মাছ শিকারে যান। জাল ফেলার দুই ঘণ্টা পর জাল টানা শুরু করলে ভোর ৬টার দিকে জালে একটি বড় কালো পোয়া মাছ আটকা পড়ে। তবে এতো বড় মাছ আমাদের জালে আগে আটকা পড়েনি।  

তিনি বলেন, মাছটি পেয়ে জেলেরা খুবই খুশি। বিক্রির জন্য ২ লাখ ২০ হাজা টাকা দাম হাঁকি। পরে শাহপরীর দ্বীপের মাছ ব্যবসায়ী সোলতান আহম্মদ ১ লাখ ৯০ হাজার টাকায় কিনে নেন। চরে বিক্রি না করে অন্য কোথাও বিক্রি করলে আরো বেশি দাম পেতাম। এখন যে দাম পেয়েছি তাতেও আমরা সবাই খুশি।

মাছ ব্যবসায়ী সোলতান আহম্মদ বলেন, মাছ পেয়েছে খবর পেয়ে সকালে আমি ও আবুল ফয়েজ চরে গিয়ে দেখি একটি বড় আকারের কালো পোয়া মাছ। জালের মালিক রহিম উল্লাহ ২ লাখ ২০ হাজার টাকা দাম হাঁকলে কসাকসি করে ১ লাখ ৯০ হাজার টাকায় মাছটি নিয়েছি।  

পরে মাছটি টেকনাফ বাজারে নিয়ে ২ লাখ ৫০ হাজার টাকা দাম দিলে টেকনাফের মাছ ব্যবসায়ী আলী আহম্মদকে ২ লাখ ১৫ হাজার টাকা বিক্রি করি। আসলে পেটের ভিতরে একটা ফুলকা থাকে। এর জন্যই মূলত বেশি দামে বিক্রি করা যায়। মাছটি বিক্রি করে আমিও খুশি, জেলেরাও সবাই খুশি।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
টিটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।