ঢাকা, সোমবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

বড়দিনে বরিশালে চলছে শান্তির প্রার্থনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
বড়দিনে বরিশালে চলছে শান্তির প্রার্থনা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: আজ শুভ বড়দিন। এ উপলক্ষে বরিশালের গীর্জায় গীর্জায় চলছে প্রার্থনা। খ্রিস্টান ধর্মালম্বীদের বাড়িতে মহল্লায় চলছে উৎসবের আমেজ।

রোববার (২৪ ডিসেম্বর) দিনগত রাত ১১টায় ক্যাথলিক ডায়সিসের প্রধান গীর্জা ক্যাথিড্রাল চার্চে বিশেষ প্রার্থনার কার্যক্রম শুরু হয়। যেখানে ভিড় জমান নগরের বিভিন্নস্থান থেকে আসা খ্রিস্টান সম্প্রদায়ের মানুষ।

একটি অসাম্প্রদায়িক দেশ গড়ার লক্ষ্যে ঈশ্বরের কাছে প্রর্থনা করেন। যেখানে হিন্দু, মুসলিম, খ্রিস্টানসহ সব ধর্মের মানুষ মিলেমিশে শান্তিতে বসবাস করতে পারে।

বড়দিনের উৎসব পালনের লক্ষ্যে আগে থেকেই গির্জা ও এর আশপাশে আলোকসজ্জা করা হয়। বিশেষ প্রার্থনার আয়োজনের লক্ষ্যে প্রার্থনা স্থলে সাজানো হয়েছে ক্রিসমাস ট্রি, গোষালা ঘর। ক্যাথিড্রাল চার্চ ছাড়াও নগরীর প্রোটেস্টেন্ট ও ব্যাপ্টিস্ট গীর্জায় প্রার্থনা করা হয়।

বরিশাল ক্যাথিড্রাল চার্চের বিশপ লরেন্স সুব্রত হাওলাদার সিএসসি বাংলানিউজকে জানান, বড়দিনের প্রার্থনায় দেশের মানুষ সম্প্রীতি বজায় রেখে শান্তি ও শৃঙ্খলার মধ্য দিয়ে বসবাস করবে এ কামনা থাকছে। আর যারা ভুল পথে পা দিয়েছেন তারা যেন সঠিক ও শান্তির পথে ফিরে এসে সত্য ও ন্যায়ের পথে হাঁটে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার ফরহাদ সরদার বাংলানিউজকে জানান, বড়দিন উপলক্ষে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এবং যেকোনো ধরনের অপ্রীতিকর অবস্থা মোকাবেলার জন্য আইন-শৃংখলা বাহিনী কঠোর নিরাপত্তা বজায় রেখেছে।

বাংলাদেশ সময় : ০১৫২ ঘণ্টা ডিসেম্বর ২৫, ২০১৭
এমএস/বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।