ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

বিশেষ প্রার্থনায় শুরু বড়দিন উদযাপন 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
বিশেষ প্রার্থনায় শুরু বড়দিন উদযাপন  প্রার্থনারত অবস্থায় খ্রিস্টান ধর্মাবলম্বীরা

রাজশাহী: রাজশাহীতে বিশেষ প্রার্থনা ও নানা আয়োজনে উদযাপিত হচ্ছে খ্রিস্টান ধর্মাবলম্বীদের বড়দিন।এ উপলক্ষে মহানগরীর অভিজাত হোটেলগুলোতে বিশেষ আয়োজন করা হয়েছে। 

সোমববার (২৫ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টায় সিটি চার্চে বড়দিন উপলক্ষে বিশেষ প্রার্থনা করা হয়।

এ সময় চার্চের মধ্যে সবাই গেয়ে উঠেন।

‘ঊর্ধ্বলোকে ঈশ্বরের মহিমা এবং পৃথিবীতে তাহার প্রিয়পাত্র মনুষ্যদের মধ্যে শান্তি। ’ বড়দিন উপলক্ষে রাজশাহীর খ্রিস্টান সম্প্রদায় বেথলহেমের সেই আবহ সৃষ্টি করতে তাদের বাড়িতে তৈরি করেছেন প্রতীকী গোশালা।  

রাজশাহী মহানগরীর বাগানপাড়া চার্চের ফাদার পল গোমেজ জানান, একই সময়ে প্রার্থনার আয়োজন করা হয় দ্বিতীয় বড় উপাসনালয় বাগানপাড়া চার্চেও। বিশেষ উপাসনা শেষে দুপুরে রয়েছে প্রীতিভোজ। রাতে ৯টায় কীর্তন গান প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

এছাড়া সিটি চার্চ ও ডিঙ্গাডোবা চার্চসহ মহানগরীর অন্যান্য উপাসনালয়ে আজ রাতে যিশু খ্রিস্টকে স্মরণ করে প্রার্থনা করা হবে। এতে বাংলাদেশসহ গোটা বিশ্বের মানুষের সুখ-সমৃদ্ধি ও কল্যাণ কামনা করা হবে।

এদিকে, গির্জা ও হোটেলেগুলো বড়দিনের ঐতিহ্যবাহী জাঁকজমকপূর্ণ সাজসজ্জায় সেজেছে। গোশালা স্থাপন, রঙিন কাগজ, ফুল ও আলোর বিন্দু দিয়ে ক্রিসমাস ট্রি সাজানো হয়েছে দৃষ্টিনন্দন করে। গির্জা ও অভিজাত হোটেলগুলোতে টুকটুকে লাল পোশাক পরা সফেদ দাড়ি-গোঁফের বুড়ো সান্তা ক্লজ উপহারের ব্যাগ কাঁধে নিয়ে ছোট্ট সোনামণিদের হাতে তুলে দিচ্ছেন মজার মজার উপহার।

রাজশাহীর অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার তমিজ উদ্দিন আহমেদ জানান, দিনটি উদযাপনের লক্ষ্যে চার্চগুলোতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আনন্দঘন পরিবেশে সবাই বড়দিন উদযাপন করছেন। সকাল থেকে কোথাও কোনো ধরণের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এই সৌহার্দপূর্ণ পরিবেশ বজায় রাখা হবে বলও। জানান অতিরিক্ত পুলিশ কমিশনার।

বাংলাদেশ সময়: ১০৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
এসএস/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।