ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

দাবি না মানলে কঠোর কর্মসূচির ঘোষণা শিক্ষকদের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
দাবি না মানলে কঠোর কর্মসূচির ঘোষণা শিক্ষকদের আমরণ অনশনে শিক্ষকরা তাদের দাবি তুলে ধরেন

ঢাকা বিশ্ববিদ্যালয়: সরকার দ্রুত দাবি না মানলে কঠোর কর্মসূচি দেওয়ার ঘোষণা দিয়েছেন প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা।

সোমবার (২৫ ডিসেম্বর) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে এ ঘোষণা দেন বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজের সভাপতি আনিসুর রহমান।

তিনি বলেন, সন্ধ্যার মধ্যে আমাদের দাবি মেনে না নেওয়া হলে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

আমরা আবারো প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেবো। যদি তিনি আমাদের ন্যায্য দাবি মেনে না নেন তাহলে আমরা বিদ্যালয় অচল করে দেবো।

এ শিক্ষক নেতা বলেন, প্রধানমন্ত্রী ‘মাদার অব হিউম্যানিটি’। কিন্তু তিনদিন ধরে আমরা আমাদের ন্যায্য দাবির জন্য অনশন করছি, অসুস্থ হয়ে পড়ছি, কিন্তু কেউ এ বিষয়ে ভ্রুক্ষেপ করছে না।

কেউ আমাদের দাবিকে ‘অযৌক্তিক’ বলতে পারলে তিনি অনশন কর্মসূচি বাতিল করবেন বলেও ঘোষণা দেন।

এদিকে রোববার (২৪ ডিসেম্বর) আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপের সঙ্গে শিক্ষক প্রতিনিধির বৈঠকের কথা থাকলেও তা হয়নি। বৈঠকটি সোমবার (২৫ ডিসেম্বর) দুপুরে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বেতন বৈষম্য নিরসনের দাবিতে আন্দোলনের দ্বিতীয় দিন রোববার জাতীয় শহীদ মিনারে আমরণ অনশনে অসুস্থ হয়ে পড়েন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের কয়েকজন। তাদের পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়।

দ্রুত দাবি মেনে নেবেন প্রধানমন্ত্রী, আশা শিক্ষকদের

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
এসকেবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।