ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাভারে উৎসবমুখর পরিবেশে বড়দিন উদযাপন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
সাভারে উৎসবমুখর পরিবেশে বড়দিন উদযাপন ধরেন্ডা ধর্মপল্লিতে বড়দিন উদযাপন

সাভার (ঢাকা): সারা দেশের মতো সাভারেও বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন উদযাপিত হচ্ছে।

সোমবার (২৫ ডিসেম্বর) সকাল থেকেই সাভারের ধরেন্দ্রায় খ্রিস্টান সম্প্রদায়ের কেন্দ্রীয় মিশনে আনন্দ-আনন্দ-উৎসব ও প্রার্থনার মধ্য দিয়ে দিনটি শুরু করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান।

তিনি বলেন, আমরা বাংলাদেশের জনগণ শান্তিপ্রিয় মানুষ। বর্তমান প্রধানমন্ত্রী সব ধর্মের মানুষের মধ্যে মৌত্রী স্থাপন করেছেন। সবাই এখন শান্তিতে বসবাস করতে পারছে। কারও মাঝে নেই কোনো ভেদাভেদ। এখন সব ধর্মের উৎসব আনন্দের সঙ্গে পালন করা হচ্ছে।

বিষেশ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ধরেন্ডা ধর্মপল্লির পালপুরোহিত ফাদার আলবাট টমাস রোজারিও, সাভার বিরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুজন হোসেন, সাভার ৮ নম্বর ওর্য়াডের কাউন্সিলর মো. সেলিম মিয়া, ধরেন্ডা মিশন তরুণ সংঘের সভাপতি হিমেল থিওটোনিয়াস রোজারিও প্রমুখ।

সাভারে প্রায় ৬ হাজার খ্রিস্টান সম্প্রদায়ের বসবাস। সকাল থেকেই দিনটি উপলক্ষে কেক তৈরি করা ও খাবারের বিশেষ আয়োজন করে। বড়দিন উপলক্ষে গির্জা সাজানো হয়েছে জমকালো সজ্জায়।

সাভারে বড়দিন উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।