ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাগরে লঘুচাপ, কুয়াশা বাড়বে সকালে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
সাগরে লঘুচাপ, কুয়াশা বাড়বে সকালে ফাইল ছবি

ঢাকা: দক্ষিণ বঙ্গোপসাগরে মৌসুমী লঘুচাপ অবস্থান করায় দেশে সকালে কুয়াশা বাড়ছে। একইসঙ্গে চলতি মাসের শেষাংশে আকাশ অস্থায়ীভাবে মেঘলাও থাকবে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। ফলে মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সকাল ৯টা পর্যন্ত আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।


 
মধ্যরাত থেকে সকাল পর্যন্ত নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।  

আগামী তিনদিন রাতের তাপমাত্রা হ্রাস পাবে বলে জানা গেছে। এ সময় উত্তর, উত্তর-পশ্চিম দিক থেকে বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ৫ থেকে ১০ কিলোমিটার।
 
আবহাওয়ার এমন অবস্থায় দেশের উত্তরাঞ্চলে সবচেয়ে কম তাপমাত্রা বিরাজ করছে। সোমবার (২৫ ডিসেম্বর) সকাল ৯টা থেকে আগের ২৪ ঘণ্টায় দেশে সবচেয়ে কম তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায়, ১১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আর সবচেয়ে বেশি তাপমাত্রা ছিল টেকনাফে, ২৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।
 
আবহাওয়াবিদ কাওসার পারভীন জানিয়েছেন, আগামী সাতদিন উত্তরাঞ্চল এবং নদী অববাহিকায় মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ভারী এবং দেশের অন্যত্র হাল্কা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এ সপ্তাহের দৈনিক উজ্জ্বল সূর্যকিরণ থাকবে ৪ থেকে ৫ দশমিক ৫০ ঘণ্টা। আগামী সপ্তাহের বাষ্পীভবনের দৈনিক গড় ২ থেকে ৩ মিলিমিটার থাকতে পারে।
 
বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
ইইউডি/আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।