ঢাকা, শনিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

বেতন-ভাতা পরিশোধের আশ্বাসে গ্রাম পুলিশরা কর্মস্থলে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
বেতন-ভাতা পরিশোধের আশ্বাসে গ্রাম পুলিশরা কর্মস্থলে আশ্বাসের ভিত্তিতে গ্রাম পুলিশরা কর্মস্থলে যোগদান করে। ছবি: কাওছার উল্লাহ আরিফ

বগুড়া: বগুড়ার শাজাহানপুর উপজেলায় পাঁচ মাসের বকেয়া বেতন-ভাতার দাবিতে গ্রাম পুলিশ সদস্যরা অবস্থান কর্মসূচিসহ বিক্ষোভ-মিছিল করেছেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) চার মাসের বেতন-ভাতা পরিশোধের আশ্বাস দিলে কর্মসূচি সমাপ্ত করে তারা কর্মস্থলে যোগদান করে।

সোমবার (২৫ ডিসেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৯৩ জন গ্রাম পুলিশ সদস্য এ কর্মসূচি পালন করেন।  

উপজেলা শহীদ মিনারের পাদদেশের পাশে অবস্থান কর্মসূচি শুরু করে।

পরে উপজেলার মাঝিড়া বন্দর থেকে ঢাকা-বগুড়া মহাসড়ক হয়ে বিক্ষোভ মিছিল নিয়ে ইউএনও’র কার্যালয়ের সামনে যান বিক্ষুদ্ধ গ্রাম পুলিশ সদস্যরা। এ সময় তাদের অনেকটা উত্তেজিত হতে দেখা যায়।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান বেরিয়ে এসে তাদের সঙ্গে কথা বলেন এবং মঙ্গলবারের (২৬ ডিসেম্বর) মধ্যে বকেয়া চার মাসের বেতন-ভাতা প্রদানে আশ্বাস দেন। এরপর তারা কর্মস্থলে ফিরে যান।

গ্রাম পুলিশের শাজাহানপুর উপজেলার শাখার সভাপতি মিজানুর রহমান বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গত পাঁচ মাস ধরে বেতন-ভাতা না পেয়ে মানবেতর জীবনযাপন করছেন গ্রাম পুলিশ সদস্যরা। এ কারণে সবাই বকেয়া বেতন-ভাতার দাবিতে আন্দোলনে নামে।  

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
এমবিএইচ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।