ঢাকা, শুক্রবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

আরইউজে সহ-সভাপতি নির্বাচিত বাংলানিউজের শরীফ সুমন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
আরইউজে সহ-সভাপতি নির্বাচিত বাংলানিউজের শরীফ সুমন আরইউজে সহ-সভাপতি নির্বাচিত শরীফ সুমন

রাজশাহী: রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) ত্রি-বার্ষিক নির্বাচনে দৈনিক বাংলাদেশ প্রতিদিনের স্টাফ রিপোর্টার কাজী শাহেদ ফের সভাপতি নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন, স্থানীয় দৈনিক সানশাইন পত্রিকার চিফ রিপোর্টার ইলিয়াস আরাফাত।

নির্বাচনে ২৪ ভোট পেয়ে আরাইউজের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলানিউজের সিনিয়র করেসপন্ডেন্ট শরীফ সুমন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্থানীয় দৈনিক সোনালী সংবাদের স্টাফ রিপোর্টার তৈয়বুর রহমান পেয়েছেন ২৩ ভোট।

 

যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন, সময় টেলিভিশনের রাজশাহী ব্যুরো প্রধান সাইফুর রহমান রকি। তিনি পেয়েছেন ৪২ ভোট। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী স্থানীয় দৈনিক সোনার দেশ পত্রিকার অনলাইন এক্সিকিউটিভ শামস উর রহমান রুমি পেয়েছেন ১৭ ভোট। আগের নির্বাচনে রকি নির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছিলেন।

এছাড়া এবারের নির্বাচনেও নির্বাহী সদস্যের দুটি পদ ছিল। প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন চারজন। এর মধ্যে দৈনিক সোনালী সংবাদের সম্পাদনা সহকারী মিজানুর রহমান টুকু ২৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদের প্রার্থী দৈনিক সানশাইনের ফটোসাংবাদিক সামাদ খান এবং দৈনিক আলোকিত বাংলাদেশের রাজশাহী প্রতিনিধি জনাব আলী ২৬টি করে ভোট পেয়েছেন।

আরইউজে নির্বাচন কমিশনার অ্যাডভোকেট নুরুল ইসলাম সরকার আসলাম জানান, সামাদ খান ও জনাব আলী সমান সংখ্যক ভোট পাওয়ায় তিন বছরের এই কমিটিতে তারা দেড় বছর করে দায়িত্ব পালন করবেন। জনাব আলী আগের নির্বাচনেও এই পদে বিজয়ী হয়েছিলেন। তাই অগ্রাধিকার ভিত্তিতে তিনি প্রথম দেড় বছর এবং সামাদ পরের দেড় বছর দায়িত্ব পালন করবেন। দুজনের সম্মতিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান নির্বাচন কমিশনার।

সোমবার (২৫ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত রাজশাহীর বরেন্দ্র মহাবিদ্যালয়ে নির্বাচনের একটানা ভোট গ্রহণ করা হয়। পরে বিকেলে গণনা শেষে নির্বাচনের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট নুরুল ইসলাম সরকার আসলাম।

ঘোষিত ফল অনুযায়ী, সভাপতি পদে কাজী শাহেদ পেয়েছেন ৪২ ভোট। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী জিটিভির রাজশাহীর স্টাফ রিপোর্টার রাশেদ রিপন পেয়েছেন ১৮ ভোট। আর সাধারণ সম্পাদক পদে ইলিয়াস আরাফাত পেয়েছেন ১৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমকালের রাজশাহী ব্যুরো প্রধান সৌরভ হাবিব পেয়েছেন ১৮ ভোট।

তবে নির্বাচনের আগেই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন অর্থ সম্পাদক পদের প্রার্থী সরকার দুলাল মাহবুব। প্রতিদ্বন্দ্বী প্রার্থী দীপ্ত টেলিভিশনের স্টাফ রিপোর্টার ইউ আদনান ও ডেইলি ইন্ডাস্ট্রির রাজশাহী প্রতিনিধি শামসুন্নাহার মিনার মনোনয়নপত্র বাতিল হয়ে গেলে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন রাজশাহীর স্থানীয় দৈনিক সানশাইনের স্টাফ রিপোর্টার সরকার দুলাল মাহবুব।

এবার নির্বাচনে সবগুলো পদের বিপরীতে মোট প্রার্থী ছিলেন ১৫ জন। ভোটার ছিলেন ৬১ জন। এর মধ্যে ৬০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

রাজশাহী প্রেসক্লাব, রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাব, রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি, রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি এবং রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ, বাংলাদেশ কেবল টিভি দর্শক ফোরামসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতারা বিজয়ীদের অভিনন্দন জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।