ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

নড়াইলে ১০ দিনব্যাপী সুলতান মেলা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
নড়াইলে ১০ দিনব্যাপী সুলতান মেলা শুরু

নড়াইল: বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৩তম জন্মজয়ন্তী উপলক্ষে মঙ্গলবার (২৬ ডিসেম্বর) থেকে নড়াইলে ১০ দিনব্যাপী “সুলতান মেলা” শুরু হচ্ছে।

বিকেলে শহরের সুলতান মঞ্চে মেলার উদ্বোধন করবেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।

জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশনের আয়োজনে সুলতান মেলায় বিভিন্ন আয়োজনের মধ্যে রয়েছে চিত্র প্রদর্শনী, গ্রামীণ ক্রীড়া উৎসব, সুলতান পদক প্রদান, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

মেলাকে জাঁকজমক ভাবে উদযাপন করতে সব রকম প্রস্তুতি শেষ হয়েছে।

এদিকে, মেলাকে কেন্দ্র করে নড়াইলের সাংস্কৃতিক সংগঠনগুলো সরব হয়ে উঠেছে। ১০ দিনব্যাপী সুলতান মেলায় মূর্ছনা সংগীত নিকেতন, সরগম, যুগান্তর, চিত্রা থিয়েটার, ছন্দায়ন, শহীদ মানিক-চয়ন স্মৃতি সংসদ, ছায়ানট, গ্রেভ, উদীচী শিল্পী গোষ্ঠী, সুরধাম, বেনুকা, ড্রামা সার্কেল, জেলা শিল্পকলা একাডেমিসহ ৩৪টি সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন অনুষ্ঠান করবে।

এসএম সুলতান ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইলের মাছিমদিয়ায় বাবা মেছের আলী ও মা মাজু বিবির ঘরে জন্মগ্রহণ করেন। অসুস্থ অবস্থায় ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

 ১০ আগস্ট শিল্পীর জন্মদিন হলেও এ সময় বর্ষার কারণে ২০০৩ সাল থেকে শীতকালে ‘সুলতান মেলা’ অনুষ্ঠিত হয়ে আসছে।

বাংলাদেশ সময়: ১০১৬ ঘণ্টা, ২৬ ডিসেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।