ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

বেড়ানোর ছলে কক্সবাজার, ইয়াবার চালান নিয়ে বগুড়ায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
বেড়ানোর ছলে কক্সবাজার, ইয়াবার চালান নিয়ে বগুড়ায় ইয়াবা ট্যাবলেটের চালানসহ আটক তিন ছবি: কাওছার উল্লাহ আরিফ

বগুড়া: বিভিন্ন সময় বেড়ানোর ছলে পরিবারের সদস্যদের নিয়ে কক্সবাজার যাওয়া। এরপর স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে যোগাযোগ। অনেক সময় যাওয়ার আগেই তাদের সঙ্গে যোগাযোগের কাজটা সেরে নেওয়া হয়। তারপর ইয়াবার বড় বড় চালান নিয়ে নিজ এলাকা বগুড়ায় ফেরে মাদক বিক্রেতা শহিদুল ইসলাম।

এমন গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের সদস্যরা তাকে ধরতে জাল ফেলে অপেক্ষার প্রহর গুণতে থাকে। এ জন্য অবশ্য বেশি দিন অপেক্ষা করতে হয়নি।

কক্সবাজার থেকে চালান নিয়ে ফেরার পথে শহিদুল ইসলামসহ তিন জনকে আটক করে বগুড়া জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি বিশেষ দল। এ সময় তাদের কাছ থেকে ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জেলার পুলিশ সুপার (সদ্য পদোন্নতিপ্রাপ্ত অ্যাডিশনাল ডিআইজি) মো. আসাদুজ্জামান এসব তথ্য জানান।
 
আটকরা হলেন– সদর উপজেলার শশীবদনী পূর্বপাড়ার আব্দুস সাত্তার আকন্দের ছেলে শহিদুল ইসলাম (২৭), ভাই কামরুল হাসান (১৯) ও শহিদুল ইসলামের স্ত্রী মুক্তা বেগম ওরফে খুকি (২২)।

এর আগে সোমবার (২৫ ডিসেম্বর) দিবাগত রাত সাড়ে ১০টার দিকে অভিযান চালিয়ে কাহালু উপজেলার মহেশপুর পশ্চিমপাড়া এলাকা থেকে ২০ হাজার পিস ইয়াবাসহ তাদের আটক করে। এ ঘটনায় কাহালু থানায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।  

পুলিশ সুপার মো. আসাদুজ্জামান জানান, চলতি মাসে এ জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মোট ৩০ হাজার ৪৩৫ পিস ইয়াবা ও ভারতীয় আমদানি নিষিদ্ধ ৭০ বোতল ফেনসিডিল জব্দ করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) সদস্যরা।

এসব ঘটনায় ৩০টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে ১৮টি মামলার আসামি বগুড়া পৌরসভার ১৬ নম্বর ওয়ার্ড যুবদলের সহ-সভাপতি ব্রাজিল, সিরাজুলসহ মোট ৪০ জনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়।

তিনি বলেন, মাদকের বিরুদ্ধে জেলা পুলিশ জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। বগুড়া থেকে মাদক নির্মূল না হওয়া পর্যন্ত মাদক বিক্রেতা, সরবরাহকারী ও মাদকসেবীদের বিরুদ্ধে চলমান এ অভিযান অব্যাহত থাকবে।

সংবাদ সম্মেলন আরও উপস্থিত ছিলেন- জেলার অতিরিক্ত পুলিশ আরিফুর রহমান মন্ডল, সনাতন চক্রবর্তী, সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন, জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলম সিদ্দিকী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
এমবিএইচ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।