ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বরিশালে কলেজ ছাত্রের ওপর হামলার বিচার দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
বরিশালে কলেজ ছাত্রের ওপর হামলার বিচার দাবিতে মানববন্ধন মানববন্ধন/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: বরিশালে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্র সোহেল চৌধুরীর (২০) ওপর বহিরাগত দুর্বৃত্তের হামলার বিচার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে কলেজের সামনে ঢাকা-বরিশাল মহাসড়কে এ মানববন্ধন কর্মসূচি পালন করে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

মানববন্ধনে বহিরাগতদের চলাচলে তাদের (শিক্ষার্থী) নিরাপত্তা নিশ্চিতের দাবি জানিয়ে সোহেল চৌধুরীর ওপর হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান শিক্ষার্থীরা।

এরআগে সোমবার (২৫ ডিসেম্বর) দিবাগত রাত পৌনে ৮ টার দিকে নগরের চৌমাথা লেকের পশ্চিম পাড়ে অবস্থানের সময় অজ্ঞাত দুর্বৃত্তরা কলেজের ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের সপ্তম পর্বের ছাত্র সোহেলকে কুপিয়ে জখম করে। এ ঘটনার পর ওইদিন রাত ১০ টার দিকে সোহেলের সহপাঠীরা ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন সোহেল বলেন, পেছন থেকে অজ্ঞাত এক যুবক ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। প্রথম আঘাতটি প্রতিহত করতে গেলে মোবাইল ও ডান হাতে লাগে। পরের আঘাতগুলো বামপায়ে লাগে। হাত ও পায়ে রক্তাক্ত জখমের পর ওই যুবককে ধরতে গেলে পালিয়ে যায়।  পালিয়ে যাওয়ার সময় সে বলে যায়, ভুল করে তাকে কুপিয়েছেন অন্য একজনের ওপর এ হামলার কথা ছিলো।

আহতের সহপাঠী সাব্বির জানায়, হামলার খবর পেয়ে বন্ধুরা কলেজ ক্যাম্পাসে ছুটে আসেন। এ সময় হামলার প্রতিবাদে রাত ১০টার দিকে ক্যাম্পাসের সামনের বরিশাল-ঢাকা মহাসড়ক অরোধ করে অবস্থান নিয়ে হামলাকারীকে গ্রেফতার ও বিচারের প্রতিবাদে বিক্ষোভ দেখান। পরে প্রশাসনের আশ্বাসে প্রায় ঘণ্টাখানেক পরে অবরোধ তুলে নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।