ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

জঙ্গিবাদ রুখতে আলেম ও সুশীল সমাজকে এগিয়ে আসতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
জঙ্গিবাদ রুখতে আলেম ও সুশীল সমাজকে এগিয়ে আসতে হবে বক্তব্য রাখছেন আইজিপি একেএম শহীদুল হক

মুন্সীগঞ্জ: পুলিশের মহা পরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, গণতান্ত্রিক বাংলাদেশে জঙ্গিবাদ যেন না ঢোকে সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে। দেশের আলেম ও সুশীল সমাজকে জঙ্গিবাদ রুখতে এগিয়ে আসতে হবে। আর মাদকের বিরুদ্ধে গোটা জাতিকে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, ৪৫টি জঙ্গি আস্তানায় হানা দিয়ে পুলিশ তাদের নির্মূল করেছে, যা বিশ্বে বিরল।  

মঙ্গলবার ( ২৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলা সদরের পুরনো থানা এলাকায় পুলিশ প্লাজা উদ্বোধন শেষে কমিউনিটি পুলিশিং ফোরামের একটি সভায় প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরোও বলেন, নানা কারণে পুলিশ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। তাই প্রধানমন্ত্রী প্রথম ৫ কোটি টাকা অনুদান দিয়ে কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন।
 
এছাড়া আইজিপি শ্রীনগর থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বগুড়া ও কুমিল্লার আরোও দুইটি পুলিশ প্লাজার ভিত্তি প্রস্তর স্থাপন করেন।
 
এটি জেলার প্রথম পুলিশ প্লাজা, প্রায় দেড় একর জমিতে আটতলা বিশিষ্ট এ প্লাজার ছয় তলা পর্যন্ত থাকছে দোকান। প্রস্তাবিত নকশা অনুযায়ী এক হাজার দোকান হবে এবং সপ্তম তলায় থাকবে ফুডকোড ও ৮ম তলায় হবে আধুনিক সিনেপ্লেক্স। বাংলাদেশ কল্যাণ ট্রাস্ট এই পুলিশ প্লাজার বাস্তবায়ন করছে। জেলা কমিউনিটি পুলিশিংয়ে বিশেষ অবদান রাখায় জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি প্রবীর কুমার গাঙ্গুলী ও পুলিশের উপ-পরিদর্শক সাখাওয়াত হোসেনকে সম্মাননা দেওয়া হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলমের সভাপত্বিতে বক্তব্য রাখেন পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, সাবেক আইজিপি আওলাদ হোসেন কাঞ্চন, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সায়লা ফারজানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, ২৬ ডিসেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।