ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

'হয়তোবা সেবার অভাবে মৃত্যু'

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
'হয়তোবা সেবার অভাবে মৃত্যু' অজ্ঞাত মৃত ব্যক্তির নিথর দেহ। ছবি: বাংলানিউজ

ঢাকা: তার নাম কেউ জানাতে পারেনি। বয়স ৬৫ বছর হবে, পরনে ছিলো হলুদে রঙয়ের গেঞ্জি ও চেক লুঙ্গি, গায়ে জাড়ানো ছিলো কমলা রঙের কম্বল। ডান পায়ে ক্ষত, তাই করা ছিলো ব্যান্ডেজ।

এভাবেই গত ছয়দিন ধরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগের পকেট গেট সংলগ্ন ঢালে অসুস্থ শরীর নিয়ে শুয়ে থাকতেন অজ্ঞাতপরিচয় ওই ব্যক্তিটি।

অবশেষে অজ্ঞাত ওই ব্যক্তি মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকেলে শেষ নিঃশ্বাস ত্যাগ করে চলে গেলেন না ফেরার দেশে।

এসআই আবদুল মোতালেব অজ্ঞাত মৃত ব্যক্তির মুখ ঢেকে দিচ্ছেন।  ছবি: বাংলানিউজবিকেলে হাসপাতাল পুলিশ ক্যাম্প থেকে অজ্ঞাতপরিচয় ওই ব্যক্তির মৃত্যু খবর পেয়ে, সেখানে ছুটে আসেন শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল মোতালেব।

এসআই আবদুল মোতালেব ঘটনাস্থলে এসে বৃদ্ধের মরদেহ দেখে দুঃখ করে বলতে থাকেন, 'আহারে বয়স্ক লোকটি, ডান পায়ে ক্ষত। তাতে আবার ব্যান্ডেজ করা। হয়তোবা সেবার অভাবে তার মৃত্যু হয়েছে।

একথাগুলো বলতে বলতে মৃত বৃদ্ধার শরীরে থাকা কম্বল দিয়ে তার মুখটি ঢেকে দেন শাহবাগ থানার এসআই মোতালেব।

তিনি বাংলানিউজকে বলেন, 'এখন তার সব দায়িত্ব পুলিশে, দাফন থেকে শুরু করে আইন অনুযায়ী সবকিছু করা হবে মৃত ব্যক্তির জন্য'।

হাসপাতালের পুলিশ ক্যাম্প ইনচার্জ বাচ্চু মিয়া বাংলানিউজকে জানান, অজ্ঞাত মৃত ওই ব্যক্তি গত এক সপ্তাহ ধরে হাসপাতালের জরুরি বিভাগের পকেট গেট সংলগ্ন ঢালে চুপচাপ শুয়ে থাকতেন। কারো সঙ্গে তেমন কথা বলতে দেখিনি। যে যা পারতো তাকে সাহায্যে করতেন। সাহায্যের টাকা দিয়ে তিনি কোনো মতো খেতেন। হাসপাতালের লোকজন তার মৃত্যু সংবাদ দেয় । পরে বিষয়টি শাহবাগ থানায় জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
এজেডএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।