ঢাকা, মঙ্গলবার, ৬ কার্তিক ১৪৩১, ২২ অক্টোবর ২০২৪, ১৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজশাহীতে বিশাল ফুডসহ ১০ প্রতিষ্ঠানকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
রাজশাহীতে বিশাল ফুডসহ ১০ প্রতিষ্ঠানকে জরিমানা

রাজশাহী: রাজশাহী মহানগরীর লক্ষ্মীপুর ও ভদ্রাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিশাল ফুডসহ ১০ প্রতিষ্ঠানকে লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে।

পুলিশের সহায়তায় মঙ্গলবার (২৬ ডিসেম্বর) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে এ অভিযান পরিচালিত হয়। অস্বাস্থ্যকর, নোংরা পরিবেশে পচা, বাসি ও নিম্নমানের খাবার বিক্রির অভিযোগে বিভিন্ন প্রতিষ্ঠানের কাছ থেকে ভোক্তা অধিকার আইনে এ জরিমানা আদায় করা হয়েছে।

 
 
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকেলে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। জনস্বার্থে এ অভিযান চলবে বলেও জানান তিনি।

তিনি জানান, অভিযানে ১০টি প্রতিষ্ঠান পরিদর্শন করে ৬টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭ ধারায় এ জরিমানা করা হয়।  

এর মধ্যে লক্ষ্মীপুর বাজারের বিশাল ফুড কর্নারকে উৎপাদনের তারিখ, মেয়াদোত্তীর্ণের তারিখ, খুচরা বিক্রয় মূল্য ছাড়া পণ্য বিক্রির অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। ভদ্রা এলাকার দারুচিনি চাইনিজকে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার উৎপাদন ও সংরক্ষণ করার অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।  

মহানগরীর ভদ্রা এলাকার সাউদিয়া ডিপার্টমেন্টাল স্টোরকে পণ্যের মোড়কে খুচরা মূল্য ব্যবহার না করা ও মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় বিক্রি করার অপরাধে ১০ হাজার টাকা, একই এলাকার রাজশাহী মিষ্টি মহলকে পণ্যের মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন না করার অপরাধে ৫ হাজার টাকা, হাদির মোড় এলাকায় সাহাবুদ্দিন ভ্যারাইটিজ স্টোরকে মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় বিক্রির অপরাধে ৫০ হাজার টাকা এবং পদ্মা গার্ডেনে কফিবার রেস্টুরেন্টকে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার উৎপাদন ও সংরক্ষণ করার অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।  

অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মধ্যে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয়। এছাড়া আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়।  

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।