ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজধানীতে প্রতারক চক্রের ৪ সদস্য আটক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
রাজধানীতে প্রতারক চক্রের ৪ সদস্য আটক আটক প্রতারক চক্রের ৪ সদস্য। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিকাশে লেনদেনের তথ্য স্ক্যান করে অভিনব পন্থায় জনসাধারণের টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় প্রতারক চক্রের চার সদস্যকে আটক করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-২) সদস্যরা।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রাজধানীর শেরে বাংলা নগর ও মহাখালী এলাকায় অভিযান চালিয়ে তাদের আটকের বিষয়টি জানান র‌্যাব-২ এর অপারেশন কর্মকর্তা এএসপি রবিউল ইসলাম।

আটক প্রতারক চক্রের চার সদস্যরা হলেন- নাসির হোসেন (২২), রাসেল (২২), হানিফ (২০) ও শাহাবুদ্দিন (২০)।

রবিউল ইসলাম জানান, প্রতারক চক্রের সদস্যরা বিকাশ এজেন্টের দোকানে গিয়ে লেনদেনের তথ্য স্ক্যান করে তাদের লিডারের কাছে পাঠাতেন। সেসব তথ্যে উপর ভিত্তি করে চক্রটি বিকাশে টাকা পাঠানোর মতো মেসেজ পাঠিয়ে মানুষকে বিভ্রান্ত করতো। তারপর তারা ওই নাম্বারে ফোন করে ভুলে টাকা গেছে বলে টাকা ফেরত পাঠানোর জন্য অনুরোধ করতেন। এ ফাঁদে পড়ে অনেকেই টাকা পাঠানোর পর ব্যালেন্স চেক করে বুঝতে পারতেন তারা প্রতারিত হয়েছেন।

চক্রটি দীর্ঘদিন ধরে এমন প্রতারণা চালিয়ে আসছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন এবং চক্রের অন্য সদস্যদের আটকের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

এদের মধ্যে নাসির, রাসেল ও হানিফ রোববার (২৪ ডিসেম্বর) রাত থেকে নিখোঁজ ছিলেন জানিয়ে মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বনানী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করে তাদের পরিবার।

বনানী থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল মতিন জানান, রোববার রাত ১১টার দিকে মহাখালীর ওয়্যারলেস গেট এলাকা থেকে অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা তাদের মাইক্রোবাসে তুলে নিয়ে যায় বলে জিডিতে উল্লেখ করা হয়েছে।

আটককৃতদের মধ্যে নিখোঁজ ওই তিনজন থাকার বিষয়টি নিশ্চিত করেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭/ আপডেট: ২১৩৩ ঘণ্টা
পিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।