ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

লংগদুতে সেলাই মেশিন বিতরণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
লংগদুতে সেলাই মেশিন বিতরণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাঙামাটি: রাঙামাটির লংগদুতে যুব নারীদের সেলাই প্রশিক্ষণ শেষে সদনপত্র ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকেলে লংগদু সেনা জোনের উদ্যোগে মাইনীমুখ আর্মি ক্যাম্পে এসব সেলাই মেশিন বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে রাখেন লংগদু সেনা জোনের জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল আব্দুল আলীম চৌধুরী।

জোনের সেনা কর্মকর্তা মো. সাদেকের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মোসাদ্দেক মেহেদী ইমাম, লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রঞ্জন কুমার সামন্ত, আটারকছড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল আব্দুল আলীম চৌধুরী বলেন, উপজেলার দুস্থ ও বেকার মানুষদের বিশেষ করে নারীদের স্বাবলম্বী ও আত্মনির্ভরশীল করে গড়ে তুলতে এলাকার যুব নারীদের সেলাই প্রশিক্ষণ শেষে সনদ ও সেলাই মেশিন বিতরণ উদ্যোগ নিয়েছি। এ ধরনের উদ্যোগ ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে তিনি জানান।

জোনের সেনা কর্মকর্তা মো. সাদেক জানান, সেনাবাহিনী থেকে পরিচালিত এ প্রশিক্ষণ কেন্দ্র থেকে যারা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ব্যাচে প্রশিক্ষণ সম্পন্ন করেছেন তাদের প্রত্যেককে সনদপত্র দেওয়া হয়েছে। শুধুমাত্র প্রথম ও দ্বিতীয় ব্যাচের ৩২ জন প্রশিক্ষণার্থীর মধ্যে জেলা প্রশাসন এবং লংগদু উপজেলা পরিষদ ও লংগদু সেনা জোনের সহায়তায় প্রশিক্ষণার্থীদের সেলাই মেশিন ও সনদপত্র বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।