ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

নারী-শিশু নির্যাতন রোধে ১১ মন্ত্রণালয়ের সঙ্গে সমঝোতা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
নারী-শিশু নির্যাতন রোধে ১১ মন্ত্রণালয়ের সঙ্গে সমঝোতা সচিবালয়ের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সভা কক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষরকালে সচিব নাছিমা বেগম/ ছবি: বাংলানিউজ

ঢাকা: নারী নির্যাতন প্রতিরোধে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সঙ্গে সরকারের ১১টি মন্ত্রণালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে।

মন্ত্রণালয় গুলো হলো- স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, আইন- বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, সমাজ কল্যাণ মন্ত্রণালয়, তথ্য মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ এবং স্থাণীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, ডাক- টেলিযোগাযোগ ও তথ্য  প্রযুক্তি মন্ত্রণালয়, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।

বুধবার (২৭ ডিসেম্বর) সকালে সচিবালয়ের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সভা কক্ষে এ চুক্তি স্বাক্ষর করা হয়।

 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম।  

অনুষ্ঠান সঞ্চালনা করেন মন্ত্রণালয়ের নারী নির্যাতন প্রতিরোধকল্পে মাল্টিসেক্টোরাল প্রোগ্রাম প্রকল্পের প্রকল্প পরিচালক ড. আবুল হোসেন।
  
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নাছিমা বলেন, প্রযুক্তির নেতিবাচক  ব্যবহার ও কিছু  বিকৃত  মানসিকতা লোকের কারণে আপাতত মনে হচ্ছে নারী  ও শিশুদের প্রতি সহিংসতা  বেড়ে গেছে মূলত তা নয়। প্রযুক্তির নেতিবাচক ব্যবহারের কারণে সহিংসতার ধরন ও ভয়াবহতা বেড়ে গেছে। সরকার সহিংসতা বন্ধ ও সহিংসতা পরবর্তী  প্রয়োজনীয়  পদক্ষেপ গ্রহণে আন্তরিক রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
পিআর/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।