ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

বেতন-ভাতার দাবিতে ৩ দিনের কর্মসূচি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
বেতন-ভাতার দাবিতে ৩ দিনের কর্মসূচি বেতন-ভাতার দাবিতে আন্দোলন করছেন পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: সরকারি কোষাগার থেকে বেতন-ভাতা ও পেনশনসহ অন্যান্য সুযোগ-সুবিধা দেওয়ার দাবিতে আন্দোলন করছেন পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। একই সঙ্গে দাবি আদায়ে তিনদিনের কর্মসূচি ঘোষণা করেছেন তারা।

বুধবার (২৭ ডিসেম্বর) সকাল ১০টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান নিয়ে এ আন্দোলন শুরু করেন তারা।

বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের ব্যানারে সারাদেশ থেকে দুই হাজার পৌরসভার কর্মকর্তা-কর্মচারী ও কাউন্সিলরা এই আন্দোলনে অংশ নেন।

সমাবেশে পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের নেতারা, ১৫ ও ১৬ জানুয়ারি সব ধরনের সেবা বন্ধ এবং ২৯ জানুয়ারি প্রতি জেলায় ডিসি কার্যালয়ের সামনে কাফনের কাপড় পরে অনশনের ঘোষণা দেন। বেতন-ভাতার দাবিতে আন্দোলন করছেন পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা।                                          ছবি: ডিএইচ বাদলওই অ্যাসসিয়েশনের সভাপতি আবদুল আলিম মোল্লা বলেন, ২৯ জানুয়ারির পরও যদি পৌরসভার কর্মচারীদের বেতনভাতা ও পেনশনসহ অন্যান্য সুযোগ সুবিধা রাষ্ট্রীয় কোষাগার থেকে না দেওয়া হয় তাহলে আগামী ২৫ ফেব্রুয়ারি থেকে অনির্দিষ্টকালের জন্য সেবা বন্ধ করে দেওয়া হবে। পাশাপাশি শহীদ মিনারের সামনে অনশন করা হবে।

এদিকে, বেলা সোয়া ১২টায় দিকে শহীদ মিনারে আসেন আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক মো. হাবিবুর রহমান। এ সময় বিষয়টি নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলবেন বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
এজেডএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।