ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

জামিনে বের হয়ে ফের ছিনতাই, গ্রেফতার ১০ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
জামিনে বের হয়ে ফের ছিনতাই, গ্রেফতার ১০  অভিযান চালিয়ে ১০ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ। ছবি: বাংলানিউজ

কক্সবাজার: কক্সবাজার জেলা কারাগার থেকে ২৪ ডিসেম্বর (রোববার) জামিনে বের হন পশ্চিম বাহারছড়া এলাকার মো. আলীর ছেলে মো. হামিদ (৩০)। কারাগার থেকে মুক্তি পেয়েই ফের পুরাতন পেশা ছিনতাইয়ে জড়িয়ে পড়েন তিনি। 

এরও মাস খানেক আগে দুটি ডাকাতি মামলা থেকে জামিন নিয়ে বের হন মোহাজের পাড়ার মো. ইউসুফের ছেলে মো. সাইফুল ইসলাম ওরফে বাবু ওরফে কাউয়া বাবু (১৯)। তিনিও বের হয়ে শুরু করেন ছিনতাই।

তার ও তার গ্রুপের ছুরিকাঘাতে গত ১৫ ডিসেম্বর প্রাণ হারান এক পর্যটক।  

এসব কথা জানালেন কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিৎ বড়ুয়া। বাংলানিউজকে তিনি বলেন, ওই দুই ছিনতাইকারীসহ বুধবার ভোরে মোট ১০ ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে সাতজনকে বহুবার একই অপরাধে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়। কিন্তু বারবার জামিনে বের হয়ে তারা ফের একই অপরাধে জড়িয়ে পড়ে তারা।  

পুলিশ জানায়, অভিযান চালিয়ে শহরের কলাতলী বাইপাস সড়কের কাটা পাহাড় এলাকা থেকে ৬টি ছোরা, ৫টি মুখোশ ও ৪টি লোহার রডসহ  এই ১০ ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়।

আটকরা হলেন- টেকপাড়া মৃত সিরাজুল ইসলামের ছেলে আঙ্গুর (৩৩), পূর্ব টেকপাড়ার নাসির কসাইয়ের ছেলে তারেক (২৮), নতুন বাহারছড়া এলাকার মৃত জাহাঙ্গীর আলমের ছেলে মো. হানিফ (৩৮), মহেশখালী চরপাড়া এলাকার মৃত ইসহাকের ছেলে মো. মোস্তাক (৪০), মধ্যম টেকপাড়ার মো. হানিফের  ছেলে শামীম হায়দার রুবেল (২২),  পৌরসভার কালুর দোকান এলাকার শুবধন বড়ুয়ার ছেলে রিপন বড়ুয়া (২৬), পূর্ব পাহাড়তলী এলাকার মো. ইউনুছের ছেলে রিয়াদুল ইসলাম (১৮) এবং আক্তারুজ্জামানের ছেলে মো. ইমরান (১৮)।  

ওসি রনজিৎ বড়ুয়া বাংলানিউজকে জানান, গ্রেফতারদের বিরুদ্ধে ডাকাতি, ছিনতাই, দস্যুতার অভিযোগে থানায় একাধিক মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।  

গত মঙ্গলবারও (২৬ ডিসেম্বর) ১১ ছিনতাইকারীকে গ্রেফতার করে পুলিশ।

এদিকে কক্সবাজার শহর ও শহরতলীর পর্যটকসহ সব নাগরিকের নিরাপত্তা নিশ্চিতে পুলিশের বিভিন্ন টিম কাজ করছে বলে জানিয়েছেন ওসি।  

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।