ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

মহেশখালীতে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
মহেশখালীতে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত প্রশিক্ষণ বিমানটি বিধ্বস্ত হয়ে আগুন ধরে গেছে/ছবি: বাংলানিউজ

ঢাকা: কক্সবাজারের মহেশখালীতে সংঘর্ষের পর বিমান বাহিনীর দুটি প্রশিক্ষণ উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। 

বুধবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার পর এ  দুর্ঘটনা ঘটে।  
 
কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল বাংলানিউজকে জানান, সংঘর্ষের পর দু'টি প্রশিক্ষণ বিমানে হঠাৎ করে আগুন ধরে যায়।

এতে বিমান দুটি কয়েক টুকরো হয়ে মহেশখালীর বিভিন্ন অংশে পড়েছে।

কক্সবাজার ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক (ডিএডি) আবদুল মালেক জানান, প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হওয়ার খবর পেয়েছি।  জেলা প্রশাসনের সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে। কক্সবাজার, চকরিয়া থেকে আরও দুটি উদ্ধারকারী দল ঘটনাস্থলের দিকে যাচ্ছে।  মহেশখালী ফায়ার সার্ভিসের একটি দল আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, দু’টি প্রশিক্ষণ বিমানের সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। এতে বিমান আগুন ধরে গিয়ে তিন টুকরা হয়ে যায়। পৌরসভার পুটির ভিলার বাড়ির ঘোনা এলাকায়, পালপাড়ার তেলি পাড়ায় এবং মহেশখালী ইউনিয়নের লম্বাঘোনা এলাকায় বিচ্ছন্ন অংশগুলো আঁছড়ে পড়ে।
  
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) পরিচালক লেফটেন্যান্ট কর্নেল রাশিদুল হাসান জানান, বিমান বাহিনীর দুটি প্রশিক্ষণ বিমানের সঙ্গে নিয়ন্ত্রণ কক্ষের যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার খবর আমরা পেয়েছি। উদ্ধার অভিযান শুরু হয়েছে। আমরা বিস্তারিত পরে জানাবো।

তিনি বলেন, সাধারণত প্রশিক্ষণ বিমানে দুই জন পাইলট থাকেন। তবে এই বিমানে ক’জন বা কারা ছিল তা এখনই জানানো যাচ্ছে না। তাদের উদ্ধারের কাজ চলছে।

এদিকে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় স্থানীয় ২ জন আহত হয়েছে বলে জানিয়েছেন মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  আবুল কালাম জানান, বিমান বিধ্বস্তের ফলে আখি (১৫) ও ফয়সাল (১৫) নামে দুজন আহত হয়েছে। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭/আপডেটেড ২০২৮ ঘণ্টা
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।