ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

নকশা বহির্ভূত স্থাপনা

১০ লাখ টাকা জরিমানা করলো রাজউক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
১০ লাখ টাকা জরিমানা করলো রাজউক রাজউকের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

ঢাকা: মিরপুর সেকশন ১১ ও ১২ এলাকায় ভবনে নকশা বহির্ভূত স্থাপনা অপসারণ করে ১০ লাখ টাকা জরিমানা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

বুধবার (২৭ ডিসেম্বর) এ অভিযান পরিচালনা করেন রাজউকের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর রহমান এবং অঞ্চল-৩ এর অথরাইজড অফিসার মো. মোবারক হোসেন এর নেতৃত্বে গঠিত টাস্কফোর্স।

অভিযানে বিভিন্ন ভবনের বেজমেন্ট, গ্রাউন্ড ফ্লোর ও কার-পার্কিংয়ের জায়গায় অবৈধভাবে নকশা বহির্ভূত স্থাপনা অপসারণ করে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

 

মিরপুরের সেকশন-১১, ব্লক-ডি এর ৩ নম্বর রোডের ৩৪ নম্বর হোল্ডিংয়ে ১৫ তলা ভবনের সেট-ব্যাক এরিয়ায় (ভবনের চারদিকে আবশ্যিক উন্মুক্ত স্থান) নকশা বহির্ভূত ছাদ নির্মাণ করায় ‘নর্দান ফাউন্ডেশন’ নামে ডেভেলপার কোম্পানিকে ৫ লাখ টাকা জরিমানা করে ১৫ দিনের মধ্যে নকশা বহির্ভূত ছাদের অংশ ভেঙে ফেলার জন্য সময় দেওয়া হয়। ভবনের গ্রাউন্ড ফ্লোরে অবৈধভাবে ব্যবসা পরিচালনার জন্য কাপড়ের শো-রুম টপ টেনকে লাখ টাকা জরিমানা করা হয় এবং ১৫ দিনের মধ্যে অন্যত্র স্থানান্তরের জন্য সময় দেওয়া হয়।  

এছাড়া সেকশন-১২ এর ১ নম্বর রোডের ৭৬ নম্বর হোল্ডিংয়ের দ্বিতীয় তলায় ‘এনআরবি ব্যাংক’ এর শাখা ও পার্কিংয়ের জায়গায় উক্ত ব্যাংকের একটি এটিএম বুথ সরিয়ে নেওয়ার জন্য ৩০ দিন সময় দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। আবাসিক হিসেবে অনুমোদন নিয়ে ভবনে বাণিজ্যিক ব্যবহারের কারণে এ আদেশ দেওয়া হয়।

একই এলাকার ১২টি ভবনের সামনের রাস্তা ও ফুটপাতের উপর বিভিন্ন অবৈধ স্থাপনা এবং কার-পার্কিংয়ের স্থলের ৮টি দোকান অপসারণ করা হয়েছে। অভিযানে রাজউকের সহকারী অথরাইজড অফিসার রঙ্গন মন্ডলসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্য সেবাদানকারী সংস্থা প্রয়োজনীয় সহায়তা দেন।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
এএ                                                                                    
                                                                                        

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।