ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

স্কাউটের মতো সুনাগরিকরাই ভিশন বাস্তবায়ন করবে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
স্কাউটের মতো সুনাগরিকরাই ভিশন বাস্তবায়ন করবে  স্কাউটের মতো সুনাগরিকরাই ভিশন বাস্তবায়ন করবে 

গাজীপুর: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর স্বপ্ন ২০২১ সালের মধ্যে মধ্যম আয় ও ২০৪১ সালে বাংলাদেশকে একটি উন্নত আয়ের দেশে পরিণত করা। তার সেই ভিশন স্কাউটের মতো সুনাগরিকরাই বাস্তবায়ন করবে।

বুধবার (২৭ ডিসেম্বর) গাজীপুরের বাহাদুরপুর রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে অষ্টাদশ আঞ্চলিক রোভার মুটের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এতে সভাপতিত্ব করেন অষ্টাদশ আঞ্চলিক রোভার মুটের মুট চিফ প্রফেসর মো. আবুল কালম চৌধুরী।



মন্ত্রী বলেন, রোভার স্কাউট আন্দোলনের উদ্দেশ্য শারীরিক, মানসিক, বুদ্ধিভিত্তিক, সামাজিক বিকাশ সাধন করা। আজ যারা স্কাউটিংয়ে জড়িত তারা সামাজিক নেতৃত্বের গুণাবলীও অর্জন করছে। ১১০ বছর আগে স্কাউট আন্দোলনের সূচনা করেছিলেন লর্ড ব্যাটেন পাওয়েল। তিনি মানবতার সেবার জন্য যে সংগঠনটি তৈরি করেছিলেন তা আজকের স্কাউট। সংগঠনটি বর্তমানে পৃথিবীর বুকে মানবতার জন্য কাজ করে যাচ্ছে।  

তিনি আরও বলেন, যেখানেই বন্যা, খরা, ভূমিকম্প, দুর্ভিক্ষ ও দুর্যোগ সেখানেই স্কাউট বন্ধুরা মানবতার সেবায় অসহায় মানুষের পাশে দাঁড়ায়।  

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান হুমায়ুন কবীর, বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের সম্পাদক অধ্যাপক সেলিম চৌধুরী প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭    
আরএস/এনএইচটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।