ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

বিজয়ের কারিগর ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
বিজয়ের কারিগর ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বক্তব্য রাখছেন আমির হোসেন আমু

চাঁদপুর: শিল্প মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আমির হোসেন আমু বলেছেন, বিজয়ের কারিগর ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি কখনও পাকিস্তানকে বিশ্বাস করতেন না। বঙ্গবন্ধু মানুষ ও দেশের কথা বলতেন বলেই তার কথায় সাড়া দিয়ে বাঙালিরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন।

বুধবার (২৭ ডিসেম্বর) রাত ৯টায় চাঁদপুর শহরের হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে মুক্তিযুদ্ধের বিজয় মেলার ২০তম দিনে বাংলাদেশের পটভূমি শীর্ষক আলোচনা সভায় ও স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুকে হত্যার উদ্দেশ্য ছিল এ দেশের মুক্তিযুদ্ধ ও ইতিহাসকে মূছে দেওয়া।

শেখ হাসিনা ব্যক্তি হিসেবে কারো শত্রু নয়। রাজাকার আলবদরদের শত্রু। তাই তাকেও বার বার হত্যাচেষ্টা করা হয়।

বাংলাদেশ আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপির সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-৪ আসনের সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়া, জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মণ্ডল, চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুরের পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) মো. মিজানুর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধের বিজয় মেলার স্টিয়ারিং কমিটির সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ।

বাংলাদেশ সময়: ০৩২৪ ঘণ্টা, ২৮ ডিসেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।