ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাতের ফেরিতে ক্রেতাশূন্য মাছ-ফলের বাজার

মাহফুজুর রহমান পারভেজ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
রাতের ফেরিতে ক্রেতাশূন্য মাছ-ফলের বাজার মাছ নিয়ে বসে আছে বিক্রেতা

নারায়ণগঞ্জ: যশোর থেকে রাতের শ্যামলী বাসে ফিরছিলাম নারায়ণগঞ্জ। পথে মানিকগঞ্জের দৌলতদিয়া ফেরিঘাটে ফেরি পার হবার জন্য বাস উঠলো ফেরিতে। বাসের সুপারভাইজার জানালেন ফেরি পার হওয়া পর্যন্ত বিরতি। বাস থেকে নামতেই দেখা মেললো এক অস্থায়ী মাছ ও ফলের বাজারের।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) রাত সাড়ে ১২টায় ''আরিচা'' ফেরিতে এমন দৃশ্য চোখে পড়ে। বাসের অনেকেই ঘুরে বাজারটি দেখলেও কেউ কিছু কিনেননি।

কথা হয় মাছ বিক্রেতা নূর মোহাম্মদের সঙ্গে, তিনি জানান, সবগুলো ইলিশ মাছ নিতে হবে। এক ঠিলা (পুরো খাচি) মাছ বিক্রি করি একসঙ্গে। আলাদা ইলিশ বিক্রি করিনা। একটি চিতল মাছ রয়েছে ৮শ’ টাকা।

তিনি জানান, ইলিশ মাছ আছে ১০টি। সবগুলো আমরা ধরি নিজেরা তারপর এখানে বিক্রি করি। দাম চাচ্ছি ৩ হাজার, দামদর করে ২৬শ তে ছেড়ে দেব। আর চিংড়ি মাছ ৮শ’ টাকা কেজিতে বিক্রি করছি, সবগুলো নিলে ২৫শ টাকা পড়বে। আমার চাচা হাবিবুর রহমান হাবিবের ব্যবসা এটা, আমি মাঝে মাঝে আসি।

ফল ব্যবসায়ী আফসার জানান, বিকেলে তিনি বসেছেন ফল বিক্রি করতে। বেচাবিক্রি একেবারেই খারাপ। মাত্র দেড় কেজি আপেল তিনি বিক্রি করতে পেরেছেন।

তিনি জানান, কপাল ভালো থাকলে অনেক বেচাবিক্রি হয়। মাঝে মাঝে খুব মন্দা যায়। এখন একটু মন্দা যাচ্ছে।

বাংলাদেশ সময়: ০৪৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।