ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঘন কুয়াশায় ৫শ’ মিটারের বেশি দেখা যাবে না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
ঘন কুয়াশায় ৫শ’ মিটারের বেশি দেখা যাবে না কুয়াশা

ঢাকা: ঘন কুয়াশা পড়ায় দৃষ্টিসীমা ৫শ’ মিটার বা তার চেয়েও কমে যাওয়ার শঙ্কা দেখা দিয়েছে। তাই দেশের সব নদীর নৌযানগুলোকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকাল ১০টা পর্যন্ত এ ‍অবস্থা বহাল থাকবে।
 
দক্ষিণ আন্দামান সাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি একই এলাকায় লঘুচাপের বর্ধিতাংশ হিসেবে অবস্থান করছে।

উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। ‍এজন্য বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সন্ধ্যা ৬টা পর্যন্ত মেঘলা আবহাওয়াসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকবে।
 
অন্যদিকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং ‍অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়বে।
 
আবহাওয়া অধিদপ্তরের ঝড় সতর্কীকরণ কেন্দ্র এক পূর্বভাসে জানিয়েছে, ঘন কুয়াশার কারণে নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়ার কারণে দৃষ্টিসীমা ৫শ’ মিটার বা তার চেয়েও কমে যেতে পারে। তাই নৌযানগুলোকে সাবধানে থেকে চলাচল করতে বলা হয়েছে। তবে কোনো সতর্ক সংকেত দেখায়নি সংস্থাটি।
 
এদিকে আগামী পাঁচদিনের পূর্বাভাসে বলা হয়েছে, দেশের দক্ষিণাঞ্চলে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আর শুক্রবার পর্যন্ত আবহাওয়ার তেমন কোনো পরিবর্তন না হওয়ার কথাও বলছে সংস্থাটি।
 
বাংলাদেশ সময়: ০৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
ইইউডি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।