ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

এমপিওভুক্তির দাবিতে শিক্ষকদের অবস্থান কর্মসূচি চলছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
এমপিওভুক্তির দাবিতে শিক্ষকদের অবস্থান কর্মসূচি চলছে প্রেসক্লাবের সামনে অবস্থান নিয়েছেন শিক্ষক-কর্মচারীরা-ছবি-বাংলানিউজ

ঢাকা: স্বীকৃতিপ্রাপ্ত নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করছেন এসব  প্রতিষ্ঠানের শিক্ষক- কর্মচারীরা।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে তৃতীয় দিনের মতো অবস্থান নিয়েছেন শিক্ষক-কর্মচারীরা।

নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ডাকে অবস্থান কর্মসূচি চলছে।

নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা বলছেন, দীর্ঘদিন থেকে দাবি আদায়ের লক্ষ্যে জেলা, বিভাগ ও ঢাকায় বিভিন্ন কর্মসূচি পালন করলেও তা পূরণ হয়নি। বরং বিভিন্ন আশ্বাসের ভিত্তিতে কর্মসূচি স্থগিত করা হয়েছে। তাই, এবার দাবি আদায় না হওয়া পর্যন্ত লাগাতার অবস্থান কর্মসূচি চলবে।

ফেডারেশনের নেতারা জানান, দেশে স্বীকৃতিপ্রাপ্ত পাঁচ হাজারের মতো নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। যাতে শিক্ষক-কর্মচারীর সংখ্যা এক লাখের বেশি। এসব শিক্ষা প্রতিষ্ঠানে ২০ লাখের বেশি শিক্ষার্থী রয়েছেন। অনেকেই ১৫-২০ বছর বিনা বেতনে কাজ করে মানবেতর জীবনযাপন করছেন।

সংগঠনটির সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের মত নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান একই নিয়ম, সিলেবাস, কারিকুলাম অনুসরণ করে। যে কারণে স্বীকৃতির সময় থেকে বেতন পাওয়ার কথা। অথচ দীর্ঘদিন তারা বিনা বেতনে শিক্ষাদান করে যাচ্ছেন। এসব শিক্ষকের দুঃখ-বঞ্চনা দূর করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, ২৮ ডিসেম্বর, ২০১৭
এমসি/আরআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।