ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

জাতীয় প্রেসক্লাবে সদস্যপদ বঞ্চিতদের বিক্ষোভ সমাবেশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
জাতীয় প্রেসক্লাবে সদস্যপদ বঞ্চিতদের বিক্ষোভ সমাবেশ পদবঞ্চিত সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ-ছবি-বাংলানিউজ

ঢাকা: জাতীয় প্রেসক্লাবে সদস্যপদের দাবিতে বিক্ষোভ সমাবেশ করছে পদবঞ্চিত সাংবাদিকরা।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশের আয়োজন করে জাতীয় প্রেসক্লাব সদস্যপদ বঞ্চিত সাংবাদিক ফোরাম।

সংগঠনের আহ্বায়ক সাংবাদিক মান্নান মারুফের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন-ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি শাবান মাহমুদ, সিনিয়র সাংবাদিক মৃণাল চক্রবর্তী, সাংবাদিক জয়ন্ত আচার্য, আবুল কালামসহ প্রেসক্লাবের সদস্যপদ বঞ্চিত সাংবাদিকরা।

সমাবেশে সাংবাদিক নেতারা বলেন, দীর্ঘদিন মূল ধারার সাংবাদিকতার সঙ্গে জড়িত থাকার পরও আমরা প্রেসক্লাবের সদস্যপদ পাচ্ছি না। অথচ দুইদিন সাংবাদিকতা করে অনেকেই সদস্যপদ হাতিয়ে নিচ্ছেন।  
যোগ্যতা থাকা সত্বেও যেসব সাংবাদিকের সদস্যপদ দেওয়া হচ্ছে না, তাদের দ্রুত সদস্যপদ দিতে হবে। না হলে লাগাতার আন্দোলন চলবে বলে জানান তারা।  

সমাবেশ শেষে জাতীয় প্রেসক্লাবের কমিটি, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি, সাধারণ সম্পাদক ও মহাসচিব বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।  

স্মারকলিপিতে অনলাইন সাংবাদিকদের জাতীয় প্রেসক্লাবের সদস্যপদ প্রদান, যোগ্যদের সদস্যপদ প্রদানের দাবি জানানো হয়। একইসঙ্গে শুক্রবার (২৯ ডিসেম্বর) বিশেষ সাধারণ সভায় (ইজিএম) সদস্যপদের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জোর দাবি তুলে ধরা হয়।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭/আপডেট: ১৫৪৪ ঘণ্টা
এমসি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।