ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে ফার্মগেটে উচ্ছেদ অভিযান চলছে। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: ঢাকা শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য এই উচ্ছেদ অভিযান চলবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম অজিয়র রহমান।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকাল ১১টার দিকে রাজধানীর ফার্মগেট এলাকায় এ অভিযান শুরু হয়। অভিযান চলাকালে গ্রিন সুপার মার্কেটের চার তলায় সাংবাদিকদের তিনি এ কথা জানান।

ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম অজিয়র রহমান।  ছবি: জিএম মুজিবুরডিএনসিসি ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম অজিয়র রহমান বলেন, আমরা ঢাকা শহরকে পরিচ্ছন্ন রাখতে এই অভিযান চালাচ্ছি। আপনারা জানেন এর আগে আমরা বিলবোর্ড উচ্ছেদ করেছি। এতে ঢাকার সৌন্দর্য অনেকটা ফিরে এসেছে। এখন অবৈধ সাইনবোর্ড, ব্যানার, ফেস্টুন ও ফুটপাত থেকে অবৈধ দোকান উচ্ছেদ করা হবে।

তিনি আরো বলেন, দুপুর ১২টা নাগাদ বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে। তারা অনুমতি না নিয়ে সাইনবোর্ড লাগিয়েছিলেন। এছাড়া অনেকে রাস্তার ওপরে সাইনবোর্ড বসিয়েছিলেন।

২৬-২৭ নম্বর ওয়ার্ডের বিভিন্ন স্থানে এই অভিযান অব্যাহত থাকবে বলে অজিয়র রহমান বলেন, বাইরে একাধিক সাইনবোর্ড লাগালেই সে প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। অনেকে সিটি করপোরেশন থেকে একটি সাইনবোর্ডের অনুমতি নিয়ে একের অধিক সাইনবোর্ড লাগিয়ে থাকেন। তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। ফার্মগেটে উচ্ছেদ অভিযান চলছে।  ছবি: জিএম মুজিবুরকোচিং সেন্টারের ব্যাপারে জানতে চাইলে ম্যাজিস্ট্রেট অজিয়র বলেন, সেগুলো তালা লাগিয়েছি। এতে আমরা হ্যাপি। তবে অবৈধভাবে কোনো কোচিং আবার চালু করলে ব্যবস্থা নেওয়া হবে।

অভিযানের বিষয়টি আগেই জানিয়ে দেওয়া হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, হ্যাঁ আমাদের গোপনীয় কিছু নাই। আমরা জানিয়েই অভিযান চালাচ্ছি। কেউ যদি নিজে থেকে সতর্ক হয়ে তার অবৈধ সাইনবোর্ড, ব্যানার খুলে নিয়ে যায়, শহরকে পরিচ্ছন্ন রাখে তাতে আমাদের কোনো আপত্তি নেই।

ফার্মগেট থেকে শুরু করে গ্রিন রোডের দু'পাশের সব ধরনের ব্যানার, ফেস্টুন ও সাইনবোর্ড খুলে ট্রাকে তোলা হচ্ছে। পাশাপাশি ফুটপাত থেকে অবৈধ দোকান উচ্ছেদ চলছে। অভিযানে বিপুল সংখ্যক পুলিশ, সিটি করপোরেশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত আছেন।

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭/আপডেট: ১৩২০
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।