ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

যশোরে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
যশোরে দুই প্রতিষ্ঠানকে জরিমানা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোর কার্যালয়ের অভিযান

যশোর: যশোরে লাইসেন্স ছাড়া নোংরা পরিবেশে চানাচুর, লাড্ডু, মনসিরি উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণ নুডুলস সংরক্ষণের দায়ে দু’টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোর কার্যালয়ের সহকারী পরিচালক সোহেল শেখ এ অভিযান পরিচালনা করেন।

দন্ডপ্রাপ্তরা হলেন- যশোর শহরতলীর ঝুমঝুমপুর এলাকার বাংলাদেশ গোল্ডেন ফুডস নামে একটি ভূইফোঁড় প্রতিষ্ঠানের মালিক মারিফুল ইসলাম ও একই এলাকার হাবিব স্টোরের মালিক হাবিবুর রহমান হাবিব।

যশোর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা যায়, বাংলাদেশ গোল্ডেন ফুডস নামের ভূইফোঁড় প্রতিষ্ঠানটি কোনো প্রকার লাইসেন্স ছাড়া নোংরা পরিবেশে চানাচুর, লাড্ডু, মনসিরিসহ বিভিন্ন ধরনের খাদ্যসামগ্রী উৎপাদন করছিল।  

এছাড়াও তাদের উৎপাদিত পণ্যের মোড়কেও মূল্য লেখা নেই। ফলে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারায় প্রতিষ্ঠানটির মালিককে চার হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও একই এলাকার হাবিব স্টোরে বিক্রির জন্য রাখা মেয়াদ উত্তীর্ণ নুডুলস ও জেট পাউডার রাখার দায়ে সাত হাজার টাকা জরিমানা করে মেয়াদ উত্তীর্ণ পণ্য ধ্বংস করা হয়।

অভিযান পরিচালনাকালে জেলা কৃষি বিপণন অধিদপ্তরের পরিদর্শক কুতুব উদ্দিন ছাড়াও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।