ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব হচ্ছেন নজিবুর রহমান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
প্রধানমন্ত্রীর মুখ্য সচিব হচ্ছেন নজিবুর রহমান মো. নজিবুর রহমান (ফাইল ফটো)

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ্য সচিবের দায়িত্ব পেতে চলেছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের একটি সূত্র বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বাংলানিউজকে বিষয়টি জানিয়েছে।

সূত্রটি বলেছে, নজিবুর রহমান বর্তমান মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরীর স্থলাভিষিক্ত হচ্ছেন।

তার মেয়াদ শেষ হচ্ছে আগামী ৩১ ডিসেম্বর।

এ হিসেবে আগামী দু’দিন শুক্র ও শনিবার (২৯ ও ৩০ ডিসেম্বর) ছুটি থাকায় বৃহস্পতিবার পুরো দিন শেষবারের মতো অফিস করলেন কামাল আবদুল নাসের চৌধুরী।  

মুখ্য সচিবের পদটি মন্ত্রিপরিষদ সচিবের সমমর্যাদার। ওয়ারেন্ট অব প্রিসিডেন্স অনুযায়ী, তারা একই পদ মর্যাদার হলেও ক্রম অনুযায়ী মন্ত্রিপরিষদ সচিবের পরেই মুখ‌্য সচিবের নামটি থাকে। একই পদমর্যাদার হলেও সেনা, নৌ ও বিমানবাহিনী প্রধানের নাম থাকে তাদের পরে।

১৯৮২ নিয়মিত ব্যাচের প্রশাসন ক্যাডারে নিয়োগ পাওয়া নজিবুর রহমান অভ্যন্তরীণ সম্পদ বিভাগে আসার আগে পরিবেশ ও বন মন্ত্রণালয়, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব এবং পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্ব পালন করেন।

সুনামগঞ্জের ছাতকে ১৯৬০ সালের ৩১ ডিসেম্বর জন্ম নেওয়া এই সরকারি কর্মকর্তার চাকরির মেয়াদ আছে পুরো দুই বছর। ২০১৯ সালের ৩০ ডিসেম্বর তিনি অবসরোত্তর ছুটিতে যাবেন।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
এমইউএম/এসজে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।