ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঢাকায় আসছেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৩ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৮
ঢাকায় আসছেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইডোডো

ঢাকা: ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইডোডো দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয়ে আলোচনা ও রোহিঙ্গা শরণার্থীদের দুর্দশা সরজমিনে দেখতে দুই দিনের সফরে ঢাকায় আসছেন। জানুয়ারির শেষ দিকে ঢাকায় আসবেন তিনি।

তার সফরের সময়সূচি নির্ধারণে কাজ করছে পররাষ্ট্র মন্ত্রণালয়। সফরে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট।

এর আগে ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী রেতনো এলপি মারসুদি দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয় ও রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনা করতে ৫ সেপ্টেম্বর ঢাকা আসেন।

পৌনে ১২ ঘণ্টার ওই সফরে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাননি ইন্দোনেশীয় পররাষ্ট্রমন্ত্রী। তবে রোহিঙ্গা সমস্যা নিয়ে আলোচনা করতেই ঢাকা এসেছিলেন তিনি। ইন্দোনেশীয় পররাষ্ট্রমন্ত্রী ঢাকা এসেছিলেন মিয়ানমার হয়ে।

বাংলাদেশ সফরে ইন্দোনেশিয়ার পররাষ্ট্র মন্ত্রীর কক্সবাজার এলাকায় রোহিঙ্গাদের পরিস্থিতি সরজমিনে দেখার কথা থাকলেও শেষ মুহূর্তে তা বাতিল হয়।

মিয়ানমারের রাখাইন রাজ্যে সেনাবাহিনীর অভিযানে গত বছর লাখ লাখ রোহিঙ্গা প্রাণ বাঁচাতে ওই অঞ্চল থেকে পালাতে বাধ্য হয়েছেন। যাদের প্রায় সকলেই আশ্রয় নিয়েছেন বাংলাদেশে।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৮
কেজেড/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।