ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নিভেছে না’গঞ্জের টেক্সটাইল কারখানার আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৮
নিভেছে না’গঞ্জের টেক্সটাইল কারখানার আগুন দেড় ঘণ্টা চেষ্টার পর নিয়ন্ত্রণে এসেছে আগুন। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ইব্রাহীম টেক্সটাইলের কারখানার আগুন নিয়ন্ত্রণে এসেছে। প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট।

সোমবার (১ জানুয়ারি) রাত ৯টার দিকে উপজেলার ২ নম্বর ঢাকেশ্বরী এলাকার কারখানাটিতে আগুন লাগে, রাত সাড়ে ১০টায় নিয়ন্ত্রণে আসে তা।

মন্ডলপাড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ফায়ারম্যান মাসুদ রানা বাংলানিউজকে বলেন, আমাদের দু’টি ইউনিট, হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট এবং ইপিজেড ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নেভাতে কাজ করেছে।

ইব্রাহীম টেক্সটাইল মিলের প্রশাসনিক কর্মকর্তা (উন্নয়ন) তপন সাহা বাংলানিউজকে জানান, কারখানার ডাইং সেকশনের গোডাউন থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আগুনে পুড়ে গেছে তিন তলা ভবনের ওই গোডাউনের মেশিনারিজ ও সেখানে থাকা কাপড়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মামুনুর রশিদ জানান, ডাইং সেকশনের বয়লার যেখানে আছে, সেখানকার বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে নিরূপণ করা যায়নি।

সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) রেজাউল জানান, আগুন নিয়ন্ত্রণে এসেছে। প্রাথমিকভাবে জানা গেছে, বয়লার বিস্ফোরণ অথবা বয়লারে থাকা বিদ্যুৎ থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৫৫ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৮
এইচএ

** না’গঞ্জে টেক্সটাইল কারখানায় আগুন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।