ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সিলেটে আ’লীগের সমাবেশ, বিএনপির কালো পতাকা মিছিল 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৮
সিলেটে আ’লীগের সমাবেশ, বিএনপির কালো পতাকা মিছিল  সমাবেশে আওয়ামী লীগ নেতারা। ছবি: বাংলানিউজ

সিলেট: ৫ জানুয়ারিকে ‘গণতন্ত্রের বিজয় দিবস’ উপলক্ষে সিলেটে সমাবেশ করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আর এই দিনটিকে ‘গণতন্ত্র হত্যা’ দিবস হিসেবে পালন করেছে বিএনপি। 

শুক্রবার (০৫ জানুয়ারি) বিকেলে আওয়ামী লীগ ও বিএনপির এসব কর্মসূচি পালত হয়েছে।  

বিকেলে নগরীর কোর্ট পয়েন্টে জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে প্রধান অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় সাংগঠনিক মিসবাহ উদ্দিন সিরাজ।  

কর্মসূচিতে বিএনপি নেতারা।                                          ছবি: বাংলানিউজতিনি বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের মাধ্যমে দেশ ষড়যন্ত্র মুক্ত হয়েছে। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ও দুরদর্শী নেতৃত্বের কারণে এ ষড়যন্ত্র থেকে দেশ রক্ষা পেয়েছে।  

কেন্দ্রীয় সদস্য ও মহানগর আওয়ামৗ লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, নগর আওয়ামী লীগের সহ সভাপতি সিরাজুল ইসলাম প্রমুখ।  

এদিকে একই দিন কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপির সিলেট জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে নগরীতে কালো পতাকা মিছিল করা হয়। মিছিলটি নগরীর রেজিস্ট্রারি মাঠ থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে চৌহাট্টা পয়েন্টে গিয়ে শেষ হয়।  

পরে সেখানে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম।  

বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন সেলিম, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলা বিএনপির সাবেক আহ্বায়ক অ্যাডভোকেট নুরুল হক, মহানগর সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, জেলার সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর সহ-সভাপতি হুমায়ুন কবির শাহীন প্রমুখ।

সমাবেশ সঞ্চালনা করেন জেলার সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল ও মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী।  

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৭
এনইউ/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।