ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সংসদ সদস্যদের শপথ বৃহস্পতিবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৯
সংসদ সদস্যদের শপথ বৃহস্পতিবার সংসদের ফাইল ফটো

ঢাকা: আগামী ৩ জানুয়ারি (বৃহস্পতিবার) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নব-নির্বাচিত সংসদ সদস্যরা (এমপি) শপথ নেবেন বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

সংসদ সদস্যদের শপথ বৃহস্পতিবার: ইনু

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী ৩ জানুয়ারি (বৃহস্পতিবার) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নব-নির্বাচিত সংসদ সদস্যরা (এমপি) শপথ নেবেন বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

মঙ্গলবার (০১ জানুয়ারি) সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) কার্যালয়ে ‘বিএসআরএফ-সংলাপ’ অনুষ্ঠানে এ তথ্য জানান তিনি।

 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারও সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর নতুন বছরের প্রথম দিন সাংবাদিকদের সঙ্গে সংলাপে আসেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, আগামী ৩ জানুয়ারি সংসদ সদস্যরা শপথ নেবেন। তার আগেই নির্বাচন কমিশনের গেজেট হবে।

জাসদ সভাপতি ইনুও কুষ্টিয়ার একটি আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।  

নতুন মন্ত্রিসভা কবে গঠন করা হবে- এমন প্রশ্নে তথ্যমন্ত্রী বলেন, সময়টা আমি বলতে পারবো না। সংসদ সদস্যরা শপথ নেওয়ার পরই মন্ত্রিসভায় যাওয়ার যোগ্যতা রাখেন। সুতরাং এটা প্রধানমন্ত্রী ও তার দফতরই নির্ধারণ করবে কবে কখন ও কাদেরকে নিয়ে মন্ত্রিসভা গঠন করা হবে। অনুষ্ঠানে বক্তব্য দেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।  ছবি: বাংলানিউজ

‘নতুন সরকারের আকার কেমন হবে এবং নতুন মন্ত্রিসভায় কতজন নতুন মুখ আসতে পারে-
এটা প্রধানমন্ত্রীর এখতিয়ার, এই ব্যাপারে আমি কোন মন্তব্য করতে চাই না। প্রধানমন্ত্রী সবচেয়ে যোগ্য ও কার্যকর লোক দিয়ে মন্ত্রিসভা গঠন করবেন। প্রধানমন্ত্রীর ওপর আমাদের পূর্ণ আস্থা আছে। ’

বিরোধী দল জাতীয় পার্টি হবে কিনা- প্রশ্নে বলেন, জাতীয় পার্টি যেহেতু দলগতভাবে আওয়ামী লীগের পর দ্বিতীয় স্থানে রয়েছে। জাতীয় পার্টি বিরোধী দলের আসনে বসবে। শেখ হাসিনা আমন্ত্রণ জানায় আর তারা গ্রহণ করে তবে তারা মন্ত্রিসভায় যাবে আর গ্রহণ না করলে অন্যান্য জোটের শরিকদের নিয়ে সরকার গঠন হবে।

বিএসআরএফ সভাপতি শ্যামল কুমার সরকারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মহসীন হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে সংশ্লিষ্ট সূত্র বলছে, নব নির্বাচিত সংসদ সদস্যদের নিয়ে বুধবার (০২ জানুয়ারি) গেজেট প্রকাশ করছে নির্বাচন কমিশন (ইসি)। সংবিধান অনুযায়ী, গেজেট প্রকাশের তিনদিনের মধ্যে এমপিদের শপথ পড়াতে হয়।  

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৯/আপডেট: ১৪৩০ ঘণ্টা
এমআইএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।