ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘বিজয়ের সুফল পেতে কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
‘বিজয়ের সুফল পেতে কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে’ সভায় বাংলাদেশ গণশক্তি আন্দোলনের (বিপিএম) চেয়ারম্যান অধ্যাপক আবদুল্লাহ তাহের। ছবি: ডি এইচ বাদল

ঢাকা: বাংলাদেশ গণশক্তি আন্দোলনের (বিপিএম) চেয়ারম্যান অধ্যাপক আবদুল্লাহ তাহের বলেছেন, ‘বিজয়ের প্রকৃত সুফল পেতে কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা, মানবিক মর্যাদা ও গণতন্ত্র দেশ থেকে দূরে সরে গেছে। এটা জাতির জন্য দুর্ভাগ্যজনক। এগুলো প্রতিষ্ঠা ছাড়া কল্যাণ কর রাষ্ট্র হতে পারে না।’

শনিবার (২৮ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে বিপিএম আয়োজিত ‘গণমুক্তির আকাঙ্খা বাস্তবায়নে কল্যাণ রাষ্ট্রের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

অধ্যাপক তাহের বলেন, ‘মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দল ক্ষমতায় থাকা সত্ত্বেও মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলণ্ঠিত করা হচ্ছে।

এ সরকারের আমলে লাগামহীন দুর্নীতি আর ক্ষমতার অপব্যবহারের কারণে দেশের ৯০ শতাংশ সম্পদ কিছু মুষ্টিমেয় ব্যক্তি ও পরিবারের কাছে চলে গেছে। এছাড়াও দেশের মানুষের ভোটাধিকার হরণ করার মাধ্যমে মতপ্রকাশের সুযোগকে গলা টিপে হত্যা করা হয়েছে। এ অবস্থা থেকে পরিত্রাণের জন্য কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠার কোনো বিকল্প নেই।

সভায় প্রধান বক্তা দেওয়ান শামসুল আবেদিন বলেন, স্বাধীনতার ৫০ বছর পরেও বিজয়ের সুফল পায়নি দেশের খেটে খাওয়া সাধারণ মানুষ। দুর্নীতি, দুঃশাসন, অপশাসন ও ব্যক্তি আর পরিবারতন্ত্রের কারণে রাষ্ট্রীয় সব প্রতিষ্ঠান ধ্বংস হয়ে যাচ্ছে।  

বিপিএম বিজয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক আমিনুল হকের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব দেওয়ান শামসুল আবেদিন, বিকল্পধারা বাংলাদেশ এর ভাইস প্রেসিডেন্ট এনায়েত কবির, এলডিপির সাংগঠনিক সম্পাদক আবুল বাশার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
পিএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।