ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

দেশপ্রেমই শেখ হাসিনার উন্নয়ন ম্যাজিক: শিক্ষামন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
দেশপ্রেমই শেখ হাসিনার উন্নয়ন ম্যাজিক: শিক্ষামন্ত্রী

চাঁদপুর: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ। বঙ্গবন্ধু কন্যা আমাদের স্বপ্ন দেখিয়েছেন ২০৪১ সালে আমরা উন্নত ও সমৃদ্ধশীল হবো। সেটি আমরা নিশ্চয়ই এর আগেই হতে পারবো। আজকে সারাবিশ্ব বাংলাদেশের উন্নয়ন বিষ্ময়ের সঙ্গে দেখছে। প্রধানমন্ত্রীকে বিশ্বনেতারাসহ অনেকে বলেছেন, আপনার এই উন্নয়নের ম্যাজিক কী? আমি বিশ্বাস করি উন্নয়নের ম্যাজিক তার দেশপ্রেম। 

শনিবার (২৮ ডিসেম্বর) দুপুরে চাঁদপুর শহরের বাবুরহাট স্কুল ও কলেজের ১২০ বছরপূর্তি উপলক্ষে প্রাক্তন ছাত্র পুনর্মিলনী দুদিনব্যাপী অনুষ্ঠানের সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা কোনো টেবিলে বসে সমঝোতা করে এই দেশের স্বাধীনতা পাইনি।

অনেক যুদ্ধ সংগ্রাম করে রক্ত দিয়ে কেনা আমাদের এই স্বাধীনতা। সেই স্বাধীনতাকে অর্থবহ করার জন্য প্রধানমন্ত্রী তার বাবার মতো নিরলস পরিশ্রম করে চলেছেন।  

তিনি আরও বলেন, আমাদের চতুর্থ শিল্প বিপ্লবের জন্য দক্ষতা সম্পন্ন জনশক্তি প্রয়োজন। সেই লক্ষে আমরা শিক্ষার কারিকুলাম পরিবর্তন এনেছি এবং শিক্ষা মন্ত্রণালয় কাজ করছে। শিক্ষার্থীদের মূল্যায়ন পদ্ধতি পরিবর্তন এবং শিক্ষকদের প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা হচ্ছে। সবমিলিয়ে শিক্ষা ব্যবস্থার মান উন্নয়ন আমাদের প্রধান লক্ষ্য।  

বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও পরিচালনা পর্ষদের সভাপতি শহীদ উল্যাহ মাস্টারের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্য দেন এই প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্র বাংলাদেশ পুলিশের আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগ চাঁদপুর জেলা সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নাঈম দুলাল পাটওয়ারী।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ