ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত পাঁচুড়িয়া খাল পুনঃখনন করা হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত পাঁচুড়িয়া খাল পুনঃখনন করা হবে

গোপালগঞ্জ: পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে তার স্মৃতিবিজড়িত পাঁচুড়িয়া খাল পুনঃখননের উদ্যোগ নেওয়া হয়েছে। এই খাল দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নৌকায় চড়ে গোপালগঞ্জ শহরের আসা যাওয়া করতেন।
 

শনিবার (২৮ ডিসেম্বর) দুপুরে পাঁচুড়িয়া খালের খনন কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নের জন্য দুই হাজার ২০০ কোটি টাকার বেশি টাকা ব্যয়ে দেশের ৬৪ জেলায় ভরাট হয়ে যাওয়া খালগুলো পুনঃখননের জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে।

এ প্রকল্পের আওতায় প্রতিটি জেলার খাল পুনঃখনন করা হবে। একই সঙ্গে সরকারি জমি উদ্ধারেও চলমান কাজ অব্যাহত থাকবে।  

এর আগে, প্রতিমন্ত্রী টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত করে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করেন।  

এ সময় পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান, প্রধান প্রকৌশলী আব্দুল একেএম ওয়াহেদ উদ্দিন চৌধুরী, তত্ত্ববধায়ক প্রকৌশলী আব্দুল হেকিম, গোপালগঞ্জের নির্বাহী প্রকৌশলী বিশ্বজিৎ বৈদ্যসহ প্রকৌশলীগণ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।